২০ বছর ধরে কোচিং করাব না: জিদান

স্পোর্টস ডেস্ক

খেলোয়াড়ি জীবনে ছিলেন সফল। ফ্রান্সের হয়ে জিতেছেন ১৯৯৮ বিশ্বকাপ। ক্লাব ক্যারিয়ারও তার ঈর্ষণীয়। ফুটবলার হিসেবে যেমন সাফল্য পেয়েছেন, কোচ হওয়ার পরও দারুণ সাফল্য পেয়েছেন।

রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, স্প্যানিশ কাপসহ আরও অনেক কিছু। তারপরও বেশিদিন কোচিং ক্যারিয়ার চালিয়ে যেতে চান না কিংবদন্তি জিনেদিন জিদান।

লা লিগায় এস্পানিওলের বিপক্ষে ম্যাচের আগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কোচিং ক্যারিয়ার নিয়ে নিজের ভবিষ্যতের কথা জানান জিদান, ‘কোচের চেয়ে ফুটবলার হিসেবে আমি ভালো ছিলাম। এখন যেটা করছি সেটা নিয়ে আমি খুশি। কোচ-ফুটবলার পরিচয় নিয়ে আমার ভাবনাটা এমনই। সত্যি কথা বলতে, আমি ২০ বছর ধরে কোচিং করাব না। জানি না কত বছর কোচিং করাব।

তবে এটুকু বলতে পারি যে, কোনো কিছু নিয়ে পরিকল্পনা আমি করি না। প্রতিদিনের কাজই আমাকে অনুপ্রাণিত করে। তারপর আমি অন্য কিছু করব।’ জুভেন্তাস ও রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের জার্সি গায়ে জড়িয়ে আলো ছড়িয়েছিলেন।

দুই ক্লাবের হয়ে জিতেছেন অনেক শিরোপা। সেই সময় কখনোই ভাবেননি যে কোচ হবেন। বর্তমানে কোচের চেয়ে একজন ফুটবলার হিসেবে পরিচয় দিতে ভালো লাগে বলে জানান জিদান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares