হিলি স্থলবন্দরে আমদানিকৃত ১৭ মেঃ টন ভারতীয় ফেব্রিক্স জব্দ 

গোলাম রব্বানী, হিলি প্রতিনিধি:
দিনাজপুরের হিলি স্থলবন্দরে অবৈধ ভাবে আমদানিকৃত ভারতীয় ১৭ মেট্রিক টন ফেব্রিক্স জব্দ করেছেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম। তাল মিশ্রি এলসি তে এই ফেব্রিক্স গুলো আসছে ভারত থেকে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সরকারি রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করছে কিছু অসাধু প্রতিষ্ঠান, এমনটিই বলছেন বন্দরের ব্যবসায়ীরা।
রবিবার (৯ মে) বিকেল সাড়ে ৪টায় হিলি বন্দর গেট থেকে পন্যবাহী দেশীয় দুইটি ট্রাকে ১৭ মেঃটন ফেব্রিক্স গুলো জব্দ করেন তিনি।
নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, হিলির গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সরকারি শুল্ক ফাঁকি দেওয়ার উদ্দেশ্য তালমিশ্রির এলসিতে ভারত থেকে অবৈধ ভাবে ভারতীয় ফেব্রিক্স বন্দরে এনেছে। এমন সংবাদের ভিত্তিতে বিকেলে হাকিমপুর থানা পুলিশকে সঙ্গে নিয়ে বন্দর গেটে অভিযান পরিচালনা করি। অভিযান চালিয়ে দুইটি দেশি ট্রাককে আটক করি। পরে ট্রাক দুটি তল্লাশি করে দেখা যায় উপরে কিছু  তালমিশ্রি, ভিতরে সম্পূর্ণ ফেব্রিক্স।
তিনি আরও জানান, ট্রাক দুইটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।  পণ্যগুলোর আসল মালিক কে এবং কারা এই কাজের সাথে জরিত আছে, তা তদন্ত করা হবে এবং দোষীদের আইনের আওতায় আনা হবে।
হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, বর্তমান এই বন্দরে কিছু অসাধু ব্যবসায়ী অনিয়ম ভাবে পণ্য আমদানিতে মেতে উঠছে। এদের কাউকে ছাড় দেওয়া হবে না। আজ ১৭ টন ফেব্রিক্স জব্দ করা হয়েছে। থানার সোপর্দ করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares