হিলি স্থলবন্দরের পানামা গেটের চাঁদাবাজী বন্ধ করেছে পুলিশ

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধি:

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পানামা  গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ।
রোববার সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।
হিলি স্থলবন্দরেের  ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল জানান, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪শ থেকে ৫শ ট্রাকের সমাগম ঘটে।
হিলি স্থলবন্দরে মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নং গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেয়া হয়নি।
তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে। হিলি স্থলবন্দর এর ট্রাক  ড্রাইভার সাাথে কথা বললে, তাারা জাানান  আগে  পানামা গেটে প্রবেশ করতে ৫২০ টাকা লাাগতো আজ পুুলিশ মোোতায়েন করাায় ৫২০  টাকার জায়গায় ২২০ টাকা নেওয়া হচ্ছে।
এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি¦। তিনি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতরি নামে কোন চাঁদা আদায় করা হয়না।
হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, আইন শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নং গেটে  পুলিশ মোতায়েন করা হয়েছে।
হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফেউল আলম জানান, গত জুন মাসের ভিডিও কনফারেন্সে হিলি স্থলবন্দরের চাঁদাবাজির বিষয়ে অভিযোগ তুলেন পুলিশ সুপার। এর ফলে হিলি স্থলবন্দরেে পানামা গেটের সামনে পুলিশ মোতাায়েন করা হয়েছে বলে মনে করে  তিনি   ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares