হিলি পৌরসভার ২৮ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৩২ টাকার বাজেট ঘোষণা

গোলাম রব্বানী,হিলি প্রতিনিধি: 
দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। এ অর্থ বছরে ২৮ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৩২ টাকার বাজেট ঘোষণা করা হয়।
আজ বুধবার বিকেলে ৪ঃ১০ মিনিটে পৌরসভার কার্যালয়ে বাজেট অধিবেশনের শুরুতে উপস্থিত পৌর
কাউন্সিলর ও সাংবাদিকদের সালাম ও শুভেচ্ছা জানিয়ে মেয়র জামিল হোসেন চলন্ত এই  বাজেট ঘোষনা করেন। উল্লেখ রয়েছে, কোন রকম কর আরোপ ছাড়াই ২০২০- ২০২১ অর্থ বছরে সমভাব্য আয় ধরা হয়েছে ২৬৩৫৬০৪০২ টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২৮৩১৬১৩৩২ টাকা। যার ফলে বাজেটে ১৯৬০০৯৩০ টাকা অতিরিক্ত ব্যয় দেখা হয়েছে।
  এসয় তিনি বলেন,   গত ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেটে আয় ধরা হয়েছিলো ২ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৩৮৫ টাকা। বাজেটে ব্যায়  হয়েছে ২ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৩৮৫ টাকা । তিনি আরও বলেন, এবাারে র  বাজেটে  স্বাস্থ্য খাত এবং পানি নিষ্কাসনের জন্য ড্রেনেজ ব্যবস্থার উপর বেশ গুরুত্ব দেওয়া হয়েছে।
এ সময় প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার মিলন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, সাংবাদিক রুবেল, গোলাম রব্বানী, তারিকুল সরকার, তৌহিদুল ইসলাম তৌহিদ, পৌর প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটনসহ সকল কাউন্সিলর উপস্থিত ছিলেন।
সামাজিক দুরত্ব বজায় রেখে সিমিত পরিষরে ক্যাবল নেটওয়াকের মাধ্যমে এই বাজেট জনগনের সামনে উপস্থাপন করেন। এ সময় সাংবাদিকরা প্রশ্ন করলে মেয়র বাজেট উপস্থাপন শেষে প্রতিটি প্রশ্নের উত্তর প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares