হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি, ১ লাখ টাকা জরিমানা

গোলাম রব্বানী, হিলি: দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার সেমাই তৈরির কারখানা রমজানের শুরুতে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অস্বাস্থ্যকর পরিবেশে পা দিয়ে নাড়ানাড়ি করে লাচ্ছা সেমাই তৈরি, খোলা পরিবেশে সেগুলো ভাজা এবং ময়লাযুক্ত ময়দা ব্যাবহার করার অপরাধে চারটি কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় উৎপাদিত সেমাইগুলো জব্দ করা হয়।
বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত উপজেলার ডাঙ্গাপাড়া বাজার এলাকায় বিএসটিআই ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর-এ  আলম।
হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর- এ আলম বলেন, রমজানের শুরুতে ও ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিমুনাফার লোভে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে রংপুর বিভাগীয় বিএসটিআই এর সহযোগিতায় হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া বাজার এলাকায় কিছু অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছি।
তিনি আরও বলেন, অভিযানকালে কারখানা গুলোতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, বাজারজাত করণ এবং বিএসটিআই এর অনুমোদন ছাড়া কারখানা পরিচালনা করার অপরাধে চারটি  সেমাই তৈরি কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
জনস্বার্থ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares