হাবিপ্রবিতে একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধিঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিস্তার রোধকল্পে ও পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর নির্দেশনা প্রেক্ষিতে গেল ১৬ই জুন থেকে পূর্ববর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক।
এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়,১৬ জুন ২০২০ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস,পরীক্ষা ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে এবং শর্তসাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিস সমূহ (উপাচার্য সচিবালয়,রেজিস্ট্রার কার্যালয়, ডীন অফিস, আই,আর,টি,অর্থ ও হিসাব,অডিট সেল,পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস,জনসংযোগ ও প্রকাশনা,পরীক্ষা নিয়ন্ত্রণ শাখা,প্রক্টর অফিস ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ) সীমিত পরিসরে খোলা রাখার প্রশাসনিক আদেশ জারি করা হলো।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,বিশ্ববিদ্যালয়ে জরুরি সেবা যথারীতি চালু থাকবে।বয়স্ক, ঝুকিপূর্ণ,অসুস্থ কিংবা সন্তানসম্ভবা নারীগণ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারীগণ কর্মস্থল (দিনাজপুর) ত্যাগ না করার জন্য বলা হয়েছে এবং কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত বহিরাগত কোন ব্যক্তিকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করতে নির্দেশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares