হাকিমপুর কৃষি ব্যাংক ক্যাশিয়ারের করোনা সনাক্ত

হিলি প্রতিনিধি:

দিনাজপুরের হিলি, হাকিমপুর রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ক্যাশিয়ার আব্দুল হাই সিদ্দিক (৪৫) করোনাতে আক্রাক্ত হয়েছেন। ফলে ব্যাংকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
জানাগেছে, শুক্রবার (২৬ জুন) রাতে ব্যাংকের ক্যাশিয়ার হাই সিদ্দিকের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। কয়েকদিন আগে শরীরে জ্বর অনুভব করলে তিনি,  করোনা পরীক্ষার জন্য বগুড়া টিএমএস হাসপাতালে  নমুনা দিয়ে আসেন। হাই সিদ্দিকী পার্শ্ববর্তী   জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাসিন্দা। বর্তমানে সে  বাড়িতে থেকেই চিকিৎসা গ্রহণ করছে। এদিকে ব্যাংকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরাও আতঙ্কিত হয়ে পড়েছেন। উল্লেখ গত ২২ মে এই ব্যাংকের ম্যানেজার করোনায় আক্রান্ত হয়েছিলেন, বর্তমানে তিনি সুস্থ্য হয়ে অফিস করছেন।
হিলি বাজারের ব্যবসায়ী ও ব্যাংকের গ্রাহকরা  বলেন, ‘বাজারের নিকটতম হওয়ায় অনেক ব্যবসায়ীদের  অ্যাকাউন্ট রয়েছে কৃষি ব্যাংকে। যার কারণে টাকা উঠানো বা জমা দেওয়ার জন্য অনেককেই ব্যাংকে যেতে হয়। এছাড়াও বিদ্যুতের বিল প্রদানের জন্য অনেক মানুষই কৃষি ব্যাংকে যান। আর ক্যাশিয়ারের সংস্পর্শে আমরা অনেকেই এসেছি, এতে আমরা আতঙ্কিত।’
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক হাকিমপুর শাখার ম্যানেজার মাইদুল ইসলাম বলেন,  গত সোমবার ক্যাশিয়ার আব্দুল হাই সিদ্দিক অফিস করেন, এরপরে মঙ্গলবার তিনি গায়ে তীব্র জ্বর ও শরীরে ব্যথা অনুভব করলে ব্যাংকে আসেননি। পরে তিনি বগুড়ার টিএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। শুক্রবার রাতে তার করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বিষয়টি ব্যাংকের ঊদ্ধর্তন কতৃপক্ষসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।’
হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. নাজমুস সাঈদ বলেন, কৃষি ব্যাংকের ক্যাশিয়ার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি আমরা জেনেছি। তবে তিনি বগুড়াতে নমুনা দেওয়ায়  আমরা সেই রিপোর্ট পাইনি। ব্যাংক লকডাউন করা হবে না, তবে আমরা তাদের নির্দেশনা দিয়েছি, সেই মোতাবেক তারা ব্যাংকের কার্যক্রম   পরিচালনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares