স্বর্ণের দাম ভরিতে বাড়লো ২৩৩৩ টাকা

অর্থ ডেস্ক:

স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। দেশের বাজারে ভালো মানের স্বর্ণের প্রতি ভরির দাম বেড়ে দাঁড়াচ্ছে ৭১ হাজার ৪৪২ টাকায়, যা আগে ছিল ৬৯ হাজার ১০৯ টাকা।

আজ সোমবার (১০ মে) বাজুসের সভাপতি এনামুল হক খান এ তথ্য জানিয়েছেন। নতুন দর আজ দুপুর ১টা থেকেই কার্যকর হয়েছে বলে বাজুসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞটিপ্তিতে জানানো হয়, সোমবার কার্যনির্বাহী কমিটির সভায় সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। এতে ভরিতে স্বর্ণের দাম বাড়বে ২৩৩৩ টাকা। যা আজ থেকেই কার্যকর হয়েছে। এর আগে গত ৯ মার্চ সোনার দাম কমিয়েছিল বাজুস। যা ১০ মার্চ থেকে কার্যকর হয়েছিল।

এতে আরও জানানো হয়েছে, তখন বাজুস জানিয়েছিল, করোনাকালীন বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণে মধ্যে অস্থির আন্তর্জাতিক সোনার বাজারে দাম কিছুটা নিম্নমুূখী। এজন্য দেশীয় জুয়েলারি বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে সোনার দাম কমানো হয়েছে।

বাজুসের তথ্যমতে, আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৪৪৩ টাকা বিক্রি হবে। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ৫৪৪ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৯ হাজার ২২ টাকায় বিক্রি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares