সাংবাদিককে অশ্রাব্য ভাষায় গালি দিলেন জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: সোমবার বিকেলে হোয়াইট হাউসের একটি ইভেন্টের পর রাষ্ট্রপতি জো বাইডেন ফক্স চ্যানেলের একজন সাংবাদিককে অশ্রাব্য ভাষায়  বকাবকি করেন। এর পরপরই আবার ক্ষমাও চেয়ে নেন। রেসিডেন্টের এমন কুৎসিত ভাষার গালির ঘটনাটি সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। নানা প্রান্ত থেকে সমালোচনার ঝড় বইতে শুরু করে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এর প্রতিবেদন অনুসারে, হোয়াইট হাউজে চলছিল ফোটোসেশন। একেবারেই ঘরোয়া অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে ফক্স চ্যানেলের হোয়াইট হাউসের সংবাদদাতা পিটার ডুসি প্রশ্ন করেন মুদ্রাস্ফীতি রোধ করা প্রেসিডেন্টের দায়িত্বের মধ্যে পড়ে কি না। আর তাতেই প্রেসিডেন্ট মেজাজ হারিয়ে অশ্রাব্য ভাষায় পিটার ডুসিকে গালমন্দ করেন।

সে সময় মাইক্রোফোন যে চালু ছিল সেটা প্রেসিডেন্ট সম্ভবত জানতেন না। তাই অনেক শোরগোলের মাঝেও শুনে ফেলেন উপস্থিত সকলেই। তারপরে শুরু হয় গুঞ্জন। হোয়াইট হাউজের তরফ থেকে বিষয়টি চেপে যাওয়ার কম চেষ্টা করা হয়নি। কিন্তু ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে বিষয়টি। সবার প্রশ্ন বাইডেনের মতো একজন ভদ্রলোকের মুখ থেকে কিভাবে এমন কথা বের হল।

ডুসি সোমবার সন্ধ্যায় ফক্সে বলেছিলেন যে বিডেন তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে তাদের বিনিময়ের পরেই তার ফোনে কল করেছিলেন। “সেই এক্সচেঞ্জের প্রায় এক ঘন্টার মধ্যে, তিনি আমার সেল ফোনে কল করেছিলেন এবং তিনি বলেছিলেন, ‘এটা ব্যক্তিগত কিছু নয়, বন্ধু,'” ডুসি বলেছিলেন।

ডুসি সোমবার সন্ধ্যায় ফক্সে বলেছিলেন যে, ঘটনার পরপরই প্রেসিডেন্ট তার তার ফোনে কল করে উক্ত মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি আরও বলেন, সাংবাদিক হিসেবে তিনি তার পেশার কাছে দায়বদ্ধ। সেই দায়বদ্ধতা থেকে তিনি প্রেসিডেন্টকে প্রশ্ন করেছিলেন। উত্তর দেওয়ার পরিবর্তে তিনি যদি গালি দিয়ে থাকেন সেটা একান্তই প্রেসিডেন্টের নিজস্ব দৃষ্টিভঙ্গি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares