সন্ত্রাসবাদ দমনে সরকারের নীতির প্রশংসা যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক: সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতিকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রতিবেদনে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের প্রশংসা করা হয়।

প্রতিবেদনে বলা হয়, সরকারের জঙ্গিবিরোধী কার্যক্রমের কারণে ২০২২ সালে বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসী তৎপরতা তেমন ঘটেনি । এর জন্য সাম্প্রতিক সময়ে বেশ কিছু নিষিদ্ধ জঙ্গি সংগঠনের বিরুদ্ধে বাংলাদেশের আইন শৃঙ্খলাবাহিনীর সফল অভিযানে কথা উল্লেখ করা হয়।

আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের অন্য কর্মকর্তারা প্রায়ই সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশটির জিরো টলারেন্স নীতির ওপর জোর দেন এবং আল-কায়েদা ও আইএসআইএসের মতো বিশ্বব্যাপী সংঘটিত জিহাদি জঙ্গি গোষ্ঠীর উপস্থিতি অস্বীকার করে চলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, জঙ্গিগোষ্ঠীটি জাতিগত বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টকে সহযোগিতা করেছিল। বছরের বাকি সময়জুড়ে কয়েক ডজন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া যুক্তরাষ্ট্র কর্তৃক বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণের বিষয়টিও তুলে ধরে এই সন্ত্রাস দমনে সহযোগিতার প্রত্যয় পুনর্ব্যক্ত করে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights