সংবিধান নির্বাহী বিভাগের অধীন হয়ে পড়েছে: আ স ম রব

স্টাফ রিপোর্টার : স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, জনগণের ভোটাধিকার, সমাবেশের অধিকার ও আইনের শাসন তথা প্রজাতন্ত্রের  সংবিধান এখন নির্বাহী বিভাগের অধীন হয়ে পড়েছে। রাষ্ট্রের শাসন ব্যবস্থা আর আইন দ্বারা পরিচালিত হচ্ছে না, পরিচালিত হচ্ছে সরকারের ইচ্ছার উপর।
জনগণের ভোটবিহীন অনির্বাচিত সরকার রাষ্ট্রের তিনটি মৌলিক অঙ্গকে ধ্বংস করে দিয়ে রাষ্ট্রকে ভারসাম্যহীন করে ফেলেছে। এই  ধরনের ভারসাম্যহীন রাষ্ট্রে গণতন্ত্রহীনতার কারণে অভ্যন্তরীণ স্থিতিশীলতা এবং স্বাধীনতা ও দেশের অখন্ডতা হুমকির মুখে পড়তে পারে।
আজ ‘জাতীয় যুব পরিষদ’ এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় আ স ম আবদুর রব প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শামসুল আলম নিক্সন। বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোনায়েদ সাকী, অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, বেগম তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশাররফ হোসেন, যুবনেতা আবির আহমেদ, মাহফুজুল আলম জাহিদ, শ্যামল সরকার, আনোয়ার হোসেন, হান্নান হাওলাদার, জিএম সাইমুন ইসলাম, জহিরুল ইসলাম প্রমুখ।
আ স ম রব আরও বলেন, সরকার ক্ষমতাকে ধরে রাখার জন্য শুধুমাত্র বল প্রয়োগ বা শক্তি প্রয়োগের উপর নির্ভরশীল হয়ে পড়েছে। সরকার গণ বিচ্ছিন্ন হওয়ার কারণে বিরোধীদলের যে কোন সমাবেশে এমনকি মোমবাতি জ্বালানোর কর্মসূচিতেও সরকারের লাঠিয়াল বাহিনী বেপরোয়া হামলা চালিয়ে মানুষকে রক্তাক্ত করছে। প্রতিদিন মানুষ হত্যা করে ক্ষমতায় থাকার সরকারের দুঃস্বপ্নকে ধুলিস্যাৎ করে দিতে ছাত্র যুব শক্তি ও সর্বসাধারণকে রাজপথে নামতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares