শ্বশুরের নির্বাচনি আসনে জামাই এসপি, বদলি চেয়ে আবেদন

অনলাইন ডেস্ক: শ্বশুর প্রার্থী তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারকে বদলির দাবি জানিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত আবেদন করা হয়েছে। এ আবেদনের অনুলিপি দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছেও।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) এই আবেদনটি করেছেন যশোরের শার্শা উপজেলার কনদাহ গ্রামের বাসিন্দা জাকির হোসেন আলম। আবেদনের পর সপ্তাহ পার হলেও এখনও বদলির ব্যবস্থা করা হয়নি এই এসপিকে।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে করা আবেদনে তিনি উল্লেখ করেছেন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার যশোরে জেলায় প্রায় তিন বছর কর্মরত আছেন। তিনি নেত্রকোনা জেলার বাসিন্দা হলেও তার শ্বশুর বাড়ি মণিরামপুর উপজেলায়। তিনি যশোর-৫ অর্থাৎ মনিরামপুরের বর্তমান সংসদ সদস্য ও পল্লী উন্নয়ন এবং সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের জামাই হিসেবে ব্যাপক পরিচিত। স্বপন কুমার ভট্টাচার্য এবারও একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। আত্মীয়তার কারণ ছাড়াও বর্তমান যশোর-১ আসনের এমপি আফিল উদ্দিনসহ অনেকের সঙ্গে তার রয়েছে ব্যক্তি পর্যায়ের সুসম্পর্ক রয়েছে। যা আসন্ন নির্বাচনকে প্রভাবিত করবে বলে বেশিরভাগ মানুষ মনে করেন।

আবেদনে আরও বলা হয়, সম্প্রতি প্রলয় কুমার জোয়ারদার নিয়মিত পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়েছেন। সাধারণত নিয়মিত পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পূর্ব পদে কর্মরত থাকেন না।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যেন জয়ী হতে না পারে সেজন্য ডামি বা স্বতন্ত্র প্রার্থী রয়েছেন যশোর-৫ সহ (মনিরামপুর) বেশিরভাগ আসনে। তাই ভোটারদের শঙ্কামুক্ত রেখে ও উপস্থিতি নিশ্চিত করতে এই এসপিকে বদলির আবেদন জানানো হয়েছে৷

Leave a Reply

Shares
Verified by MonsterInsights