শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়াবিদরা একের পর এক অর্জন করে চলেছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্পোর্টস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রীড়াবিদরা ক্রীড়াক্ষেত্রে একের পর এক অর্জন করে চলেছে। তোমাদের মধ্য থেকেও একদিন মেধাবী খেলোয়াড়রা সারা বিশ্বে দেশের মুখ উজ্জ্বল করবে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর)  ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ ক্যাম্পাসে বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপের ৩য় আসরের ক্রিকেট (নারী) ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

নারী ও পুরুষ উভয় বিভাগে ৭৪ টি বিশ্ববিদ্যালয়ের মোট ২৩৩৫ জন প্রতিযোগী নিয়ে যাত্রা শুরু হয়েছিল এবারের প্রতিযোগিতার। এই দিন ক্রিকেট নারী বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি বলেন, এই বছর থেকে আমরা আন্ত-কলেজ ফুটবল টুর্নামেন্টও চালু করতে যাচ্ছি।স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সকল স্তরের শিক্ষার্থীরা যাতে খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত হতে পারে সে বিষয়েই আমরা সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছি।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব  মেজবাহ উদ্দিন, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেনস উইং এর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল, এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব নিজাম উদ্দিন চৌধুরী সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

ক্রিকেট ফাইনাল নারী বিভাগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে , বাংলাদেশ ইউনিভার্সিটি রানার আপ হয়েছে এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয ৩য় স্থান অধিকার করেছে। শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাউথইস্ট ইউনিভার্সিটির আয়শা আকতার।

পুরস্কার প্রদান পর্বে সম্মানিত অতিথিবৃন্দের উপস্থিতিতে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ মেডেল সহ ডামি চেক তুলে দেয়া হয় বিজয়ীদের হাতে।

ক্রীড়াঙ্গনে সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্য বাস্তবায়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে, পোলার আইসক্রীমের পৃষ্ঠপোষকতায় এবং স্পেলবাউন্ড লিও বার্নেটের পরিচালনায় এবার শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর।

বর্তমানে মোট ১২৫ টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭০০০ ক্রীড়াবিদ অংশ নিয়েছে এবারের আয়োজনে। প্রথমবার ২০১৯ সালে মোট ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াপ্রেমি ২৭০০ জন শিক্ষার্থীদের স্বতস্ফূর্তঅংশগ্রহণে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত সমাজ’ প্রতিপাদ্যকে ধারণ করে যাত্রা শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর।

এই আয়োজনে বহু তরুণদের সাড়া জাগানো উৎসাহ ও আগ্রহ থেকে অনুপ্রাণিত হয়ে মোট ১০৪ টি বিশ্ববিদ্যালয়ের ৬৫০০ জন ক্রীড়াপ্রেমি শিক্ষার্থীর অংশগ্রহণে “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই” প্রতিপাদ্যকে ধারণ করে আবার শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২য় আসরের যাত্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares