শিক্ষাখাতের যত দুর্নীতি আছে তা নির্মূল করা হবে: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাখাতের যত দুর্নীতি আছে তা নির্মূল করা হবে। সে ক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। তাই, শিক্ষা প্রশাসনের সবাইকে সকলকে তার নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২ জুলাই) ২৪তম বিসিএস শিক্ষা ক্যাডার ফোরামের ১৫ বৎসর পূর্তি উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত শিক্ষাবান্ধব। প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১০ বছরে বাংলাদেশে শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এক্ষেত্রে শিক্ষা ক্যাডারের অবদান অনস্বীকার্য।

তিনি আরও বলেন, শিক্ষা ক্যাডারের সব সমস্যা শিগগিরই সমাধান করার চেষ্টা করবে সরকার। ইতোমধ্যে এনটিআরসি এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের বিভিন্ন সমস্যার সমাধানে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

২৪তম বিসিএস শিক্ষা ক্যাডার ফোরামের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখনের সভাপতিত্বে এ ভার্চুয়াল আলোচনা সভায় আরো সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুকসহ অনেকে।-দৈনিক শিক্ষাডটকমক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares