লিডার্স’র উদ্যোগে সিলেটে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

পরিতোষ কুমার বৈদ্য, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি:  আজ বৃহস্পতিবার ( ১১ আগস্ট) সকাল ১১:০০ টায় লিডার্স এর বাস্তবায়নে, হ্যান্ডস, ইউকে ও পাইলট ফর ডেভেলপমেন্ট এর আর্থিক সহযোগিতায় এবং অরির্বাণ লাইব্রেরী এর বিতরণ সহযোগিতায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ছোট বাখর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ ও হরিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ১০০ জন বন্যা কবলিত ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহযোগিতা প্রদান করা হয়।

উক্ত বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও হবিগঞ্জ এক্সপ্রেস এর সম্পাদক মোঃ ফজলুর রহমান, আরও উপস্থিত ছিলেন সাংবাদিক ও অনির্বাণ লাইব্রেরী এর সমন্বয়ক নাহিজ হোসেন, ইউকে প্রবাসী মোশারাফ আহম্মেদ, লিডার্স এর এ্যাডভোকেসি অফিসার পরিতোষ কুমার বৈদ্য সহ এক মুঠো হাসি স্বেচ্ছাসেবক টিমের একদল তরুণ স্বেচ্ছাসেবক।

জলবায়ু পরিবর্তনের ফলে গোটা বিশ্ব হুমকির মুখে। জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্রমবর্ধমান হারে প্রাকৃতিক দুর্যোগ বাড়ছে।

 সাইক্লোন, জলোচ্ছ্বাস, বেড়িবাঁধ ভাঙন, অধিক বৃষ্টিপাত, অনিয়মিত বৃষ্টিপাত, খরা ও লবনাক্ততা বৃদ্ধি ইত্যাদি বাংলাদেশের জন্য নিত্য দিনের ঘটনা।

গত মাসে অতি বুষ্টিতে উজানের পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়ে সিলেট বিভাগের সবগুলো জেলা। সিলেট জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, স্মরণকালের ভয়াবহ ওই বন্যায় প্রায় ৫০ লক্ষ মানুষ পানি বন্দি হয়ে পড়ে।

প্রধান অতিথি বলেন, স্মরণকালের এই ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে। দুস্থ মানুষ ঘর হারিয়ে মানবেতর জীবন যাপন করছে। নেই তাদের কাজ। সাতক্ষীরার বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স মানব কল্যানে যে অবদান রেখেছে তার জন্য আমরা কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares