লালমোহনে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতাকে স্মরণ

লালমোহন (ভোলা) প্রতিনিধি

জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলার লালমোহনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ ১৫ আগস্টে শাহাদাতবরণকালী সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) দিবসের প্রথম প্রহরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এর আগে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয়, দলীয় পতাকা অর্ধনমিতভাবে ও কালো পতাকা উত্তোলন করেন ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এছাড়াও সকাল ৮টায় জাতির জনক ও ১৫ আগস্ট শাহাদাতবরণকারী শহীদদের রুহের মাগফেরাত কামনা করে লালমোহন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে “দোয়া ও মিলাদ মাহফিল” অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় লালমোহন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে লালমোহন উপজেলার দুস্থ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ ও সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগ লালমোহন উপজেলা শাখা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ প্রশাসন কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লালমোহন উপজেলা প্রশাসন, লালমোহন থানা পুলিশসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

পরে সকাল ১১টায় লালমোহন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া মিলাদ ও বঙ্গবন্ধু’র বাংলাদেশ রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে মহামূল্যবান বই “অসামাপ্ত আত্মজীবনী” ও “মুজিব থেকে সজিব” বই তুলে দেন আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত পুলিশ সুপার (লালমােহন সার্কেল) রাসেলুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares