লালমোহনে নগদ অর্থ পেলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা

লালমোহন প্রতিনিধি

ভোলার লালমোহনে করোনায় অসহায় হয়ে পরা প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ তুলে দিয়েছেন ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

বৃহস্পতিবার সকালে উপজেলার ফরাজগঞ্জের আবুগঞ্জ বাজার এলাকায় “ডাস বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়ের” শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন তিনি।

এসময় এমপি শাওন বলেন, আগে প্রতিবন্ধিদের কে সমাজের বোঝা মনে করে অবহেলা করা হতো। তাদের কে দিয়ে ভিক্ষাবৃত্তিসহ নানাবিধ অপরাধমূলক কাজ করানো হতো। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রতিবন্ধিদের কে দেশের সম্পদে রুপান্তর করতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা অটিজম-অকিষ্টিকের উপর সর্বোচ্চ ড্রিগ্রি অর্জন করেছেন। বর্তমানে দেশের অটিজম-অকিস্টিক শিশুদের জন্য কাজ করছেন। একসময় আমরা বা তরুণ প্রজন্মের কাছে অপরিচিত শব্দ এ অটিজম-অকিস্টিক শব্দকে পরিচিত করে দিয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল। ফলে প্রতিবন্ধিরা সংসারের বোঝা থেকে আজ উপার্জনের ভিত্তি হিসেবে তৈরি হচ্ছে। এটা সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের জন্য।
এদিন ব্যক্তিগত অর্থায়নে বিদ্যালয়ের ৫৭ প্রতিবন্ধির প্রতিজনকে নগদ ৩হাজার টাকা করে প্রদান করেন এমপি শাওন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ রাসেলুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, দ্বীপ উন্নয়ন সোসাইটি ও ডাস বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়ের পরিচালক ইউনুস মিয়া, এমপি শাওনের বড় ছেলে ইশরাক চৌধুরী নওয়াল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares