লালমোহনে খানাখন্দে ভরা সড়ক,এলাকাবাসীর দুর্ভোগ

লালমোহন প্রতিনিধি

খানাখন্দভরা সড়কের কারণে দুর্ভোগ পোহাচ্ছে বাজারের অর্ধ সহস্র ব্যবসায়ীসহ দুটি ইউনিয়নের অসংখ্য মানুষ।

একটুখানি বৃষ্টি হলে যানবাহন তো দুরের কথা, পথচারীদের হেঁটে চলাও দায়। রাস্তায় সৃষ্ট খাদায় পানি জমে থাকার ফলে এ বাজার বিমুখ হয়ে পড়েছে ক্রেতারা। আর ক্রেতাশূণ্য হয়ে একদিকে যেমন লোকসান গুনছেন ব্যবসায়ীরা। অন্যদিকে ক্রেতাশূণ্যতায় প্রাণহীন হয়ে পড়েছে ইউনিয়নের ঐতিহ্যবাহী বাজারটি।

আল আমিন লাইব্রেরি এন্ড কাগজঘরের সত্বাধিকারী এনামুল হক রিপনসহ একাধিক ব্যবসায়ী বলেন, বাজারের রাস্তাটির বেহাল দশার কারণে এ বাজারে আগের মত ক্রেতা আসেনা। এতে করে আমাদের কে ক্রতাশূণ্য হয়ে লোকসান গুনতে হচ্ছে।

এদিকে বাজারটিতে কোন লোকজন না আসায়, যাত্রী না পেয়ে অলস সময় কাটাচ্ছেন যাত্রীবাহনগুলো।
ভাড়াটিয়া মোটরসাইকেল চালক নসু পিটার, জাকির, শাকিলসহ অনেকেই বলেন, আমরা এ বাজারের স্ট্যান্ড থেকে যাত্রী আনা নেয়া করি। রাস্তাটির করুণ দশার কারণে এ বাজারে এখন মানুষ তেমন আসেনা। তাই আমরাও যাত্রী না পেয়ে বেকার হয়ে পড়েছি।

রমাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তফা মিয়া বলেন, বাজারের রাস্তাটিতে পানি জমে থাকার ফলে খানা খন্দকের সৃষ্টি হয়েছে। নিজ অর্থায়নে কয়েকবার ইট ফেলেছি, পানি জমার ফলে তাও টিকেনা। বাজারের পানি নিষ্কাশনে গত বছর উপজেলা পরিষদ থেকে ড্রেণেজ ব্যবস্থার উদ্যোগ নেয়া হয়েছিল, কাজ পেয়েছিলেন আঃ খালেক মাষ্টার।

এ বিষয়ে রায়চাঁদ বাজার কমিটির সভাপতি আঃ খালেক মাষ্টার বলেন, পানি নিষ্কাশনের জন্য ২লক্ষ টাকায় একটি কালভার্ট ও টলঘরের মেরামত কাজ পেয়েছি। কালভার্ট তৈরী করাও হয়েছে।

এদিকে ঐতিহ্যবাহী রায়চাঁদ বাজারের প্রাণ ফেরাতে রাস্তাটির মেরামত করার দাবি ব্যবসায়ীসহ এ এলাকার সাধারণ মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares