রোববার থেকে ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

জুবায়ের আহমেদ জুয়েল, বার্তা সম্পাদক

মহামারি করোনার কারণে বেশ কিছু দিন বন্ধ থাকার পর আগামীকাল (রোববার) থেকে ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

করোনাকালে এ রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট চালাবে সংস্থাটি। তবে করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে চাহিদা সাপেক্ষে ফ্লাইট বাড়ানো হবে।ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সব স্বাস্থ্যবিধি মেনে রোববার (১২ জুলাই) থেকে বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে ইউএস-বাংলা।

প্রতিদিন ঢাকা থেকে বিকেল ৪টা ১৫ মিনিটে ছেড়ে যাবে এবং বরিশাল থেকে ৫টা ২৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। তথ্য মতে, করোনা মহামারিতে প্রায় সাড়ে ৩ মাস বন্ধ রাখার পর বরিশাল বিমানবন্দরে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

কাজাখস্তানে অজ্ঞাত নিউমোনিয়ায় করোনার আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। সেই সঙ্গে যোগ হলো বরিশালও। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এখনো কক্সবাজার ও রাজশাহী রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। ফলে করোনা পরবর্তী নিষেধাজ্ঞার পর ঢাকা থেকে পাঁচটি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশে ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ ছিল। গত ১ জুন থেকে পর্যায়ক্রমে চট্টগ্রাম, সৈয়দপুর, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা শুরু হয়। সেই ধারাবাহিকতায় বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares