রেকর্ডগড়া ব্যাট নিলামে তুলবেন আশরাফুল

স্পোর্টস ডেস্ক:

টেস্ট অভিষেকেই গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০০১ সালে মুরালি-ভাসদের মাড়িয়ে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলেছিলেন। টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের রেকর্ডটা এখনো আশরাফুলের দখলেই আছে।ওয়ানডেতে অস্ট্রেলিয়া তখনো অজেয় ছিল বাংলাদেশের কাছে। ২০০৫ সালে কার্ডিফে রিকি পন্টিংয়ের পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে মাটিতে নামিয়ে এনেছিল আশরাফুলের সেঞ্চুরি। তার ১০০ রানের ইনিংসে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশ।

আন্তর্জাতিক ক্রিকেটে আশরাফুলের ক্যারিয়ারের বড়ো স্মারক এ দুই সেঞ্চুরি ব্যাট। দুটি ব্যাটই সংরক্ষিত আছে তার কাছে। করোনা ভাইরাসের এই দুর্যোগে ব্যাট দুটি নিলামে তুলতে চান আশরাফুল। বিক্রির অর্থ দিয়ে দুস্থদের সাহায্য করার ইচ্ছা তার।

জস বাটলার জার্সি বিক্রি করে ৬৫ হাজার পাউন্ড তুলেছেন। মুশফিকুর রহিম প্রথম ডাবল সেঞ্চুরির নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। এবার আশরাফুলও চাইছেন, রেকর্ড-ইতিহাস গড়া সেঞ্চুরির স্মারক ব্যাট দুটি নিলামে তুলতে।

গতকাল জাতীয় দলের এই সাবেক অধিনায়ক বলেছেন, ‘আসলে আমাদের এখানে এসবের সংস্কৃতি নেই। আগে থেকেই চিন্তা ছিল বয়স হয়ে গেলে এসব অকশনে দিয়ে এর অর্থ কোনো চ্যারিটি সংগঠনে দেব। এখন পুরো পৃথিবী বড়ো সমস্যায় আছে। করোনা ভাইরাসে আক্রান্ত সব দেশ। আমাদের দেশও আক্রান্ত। এই সময়ে অকশন করতে পারলে ভালোই হতো।’

আশরাফুল আরো বলেন, ‘মুশফিকও দেখলাম করছে। এগুলো কীভাবে করে জানি না। আমার কাছে দুটি মূল্যবান ব্যাট আছে। ২০০১ সালে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরির ব্যাট ও কার্ডিফে সেঞ্চুরির ব্যাট। আরো অনেক কিছু আছে। তবে এ দুটি ব্যাটের প্রতিই সবার আগ্রহ বেশি থাকবে। ভালো অর্থ পাওয়া গেলে অসহায় মানুষদের সাহায্য হবে।’

উপযুক্ত মাধ্যম, প্রক্রিয়া নিশ্চিত হলে আশরাফুল অচিরেই নিলামে তুলতে চান নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জনের দুটি ব্যাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares