রাণীশংকৈলে তিন ভুয়া ডিবি গ্রেপ্তার

আকতারুল ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও রাণীশংকৈলে ভুয়া ডিবি’র পরিচয়ে চাঁদাবাজি করার অপরাধে শুক্রবার (১ মে) তিন যুবককে গ্রেপ্তার করেছেন রাণীশংকৈল থানার পুলিশের (এসআই) আহসান হাবীব গ্রেপ্তার করে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠিয়েছে রাণীশংকৈল থানা পুলিশ।

আটককৃতদের বিরুদ্বে ভয়ভীতি প্রর্দশন ও চাদাবাজির অভিযোগে তিন যুবকসহ মোট পাঁচজনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এছাড়া আরও ৩ জনের নামে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন পৌর শহরের ব্যবসায়ী বাদঁশা।
তারা হলেন, আটককৃত পৌর শহরের দক্ষিণ সন্দারই গ্রামের বেলালের ছেলে নয়ন আলী(২৬), মৃত লাল মিয়ার ছেলে রফিক হোসেন(২৮), রফিকের ছেলে মিলন হোসেন (৩০)। এছাড়া পলাতক আসামিরা হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার সোহাগ হোসেন ও আতিকুল ইসলাম।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবীব বলেন, সম্প্রতি ভুয়া ডিবি পরিচয়ে পৌর শহরের মহলবাড়ী গ্রামের বাদশার ছেলে হিমেলের কাছে এক রাতে মাদকের মামলায় ফাসিয়ে দেওয়ার হুমকি দিয়ে বাধ্য করে রাতারাতি এক লাখ চল্লিশ হাজার টাকা নেয় এই চক্রটি।
ঘটনাটি নিয়ে সন্দেহ হলে পরে হিমেলের বাবা বাদশা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার(৩০ এপ্রিল) আটককৃত তিনযুবককে কৌশলে থানায় ডেকে আসে জিজ্ঞাসাবাদ করলে কথাবার্তায় সন্দেহ হলে তাদেরকে আটক করা হয়। পলাতক আসামিদেরও ধরার প্রক্রিয়া চলছে বলে জানান তদন্তকারী কর্মকর্তা আহসান হাবীব।

হিমেলের বাবা বাঁদশা মুঠোফোনে জানান, আমার ছেলে পার্শ্ববতী হরিপুর উপজেলার যাদুরানী বাজারে ব্যবসায়ীক কাজে গেলে পথিমধ্যে নয়ন আলী আমার ছেলেকে পরিকল্পিতভাবে ভুয়া ডিবির হাতে তুলে দেয়। অতঃপর মাদকের মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে রাতারাতি আমার কাছে এক লাখ চল্লিশ হাজার টাকা নেয়। তবে ঘটনাটি সন্দেহজনক মনে হলে আমি থানার আশ্রয় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares