রাজশাহীর মোহনপুরে বারবার সাংবাদিকের উপর হামলার ঘটনায় পুলিশ সুপার বরাবর বিএমএসএফ’র স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী:

পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার মোহনপুর উপজেলা প্রতিনিধি শাহিন সাগরের উপর পরপর দুইবার হামলার ঘটনায় রাজশাহী পুলিশ সুপার বরাবর বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) রাজশাহী জেলা শাখা স্মারকলিপি প্রদান করেছে। আজ দুপুর ১২টার সময় বিএমএসএফ সভাপতি আবু কাওসার মাখন ও সাধারণ সম্পাদক শামসুল ইসলামের নেতৃত্বে সীমিত পরিসরে পুলিশ সুপার কার্যালয়ে এ স্বারকলিপি প্রদান করেন এবং পুলিশ সুপারের কাছে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তারা।

উল্লেখ্য গত ১১ মে সোমবার ২০২০ পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে ধুরইল বাজার হতে সাংবাদিক শাহিন সাগর বাড়ি ফেরার পথে হত্যার উদ্দেশ্যে ইট নিক্ষেপ করলে তার মাথা ফেটে রক্তাক্ত গুরুতর জখম হয়। পরে শাহিন সাগর বাদী হয়ে গত ১৪ মে ২০ হামলার ঘটনায় চারজনের বিরুদ্ধে মোহনপুর থানায় ১৪৩/৩৪১/৩০৭/৩২৩/৩২৫/৫০৬/১১৪ ধারায় মামলা দায়ের করেন। মামলা নম্বর-৯। ওই মামলায় থানা পুলিশ আসামীদের আটক করে। আসামীরা জামিনে মুক্তি পেয়ে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় তাকে মামলা তুলে নিতে চাপ দেয়। এ বিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী করা হয়। ডায়রী নং-১১৪। ডায়রী করার পরের দিন ৬ আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মোহনপুর উপজেলা চত্বরের কাছে আবার হত্যার উদ্দেশ্য তাকে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মোহনপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এবং সেখান থেকে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ বিষয়ে ৬ আগষ্ট শাহিন সাগরের পিতা-আব্দুল করিম মন্ডল বাদী হয়ে ৬ জনকে আসামী করে ১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৫০৬/১১৪ ধারায় মামলা দায়ের করেন। মামলা নং-৬। এ বিষয়ে মোহনপুর থানা পুলিশ আসামী দুই জনকে আটক করলেও বাকী ৪ জন রয়ে গেছে ধরাছোয়ার বাইরে।

এবিষয়ে পুলিশ সুপার শহীদুল্লাহ্ বলেন, দুই জন আসামীকে আটক করা হয়েছে অতি দ্রæতই বাকী আসামীদের আটক করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares