রাজশাহীতে শ্রমিক পরিবারের মাঝে আ’লীগ নেতা পিন্টু’র ত্রাণ বিতরণ

রাজশাহী প্রতিনিধি:

করোনা ভাইরাস আতঙ্কে সারাদেশে চলছে অনির্দিষ্টকালের লকডাউন আর এই  সংকট মোকাবেলায় মে দিবসে রাজশাহী মহানগর আ:লীগের অন্যতম নেতা ও রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু চলমান সহযোগিতার অংশ হিসেবে আবারও ২০০ শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন।

দেশের এ দু:সময়ে সাধারণ খেটে খাওয়া মানুষ ঘরবন্দী অবস্থায় প্রতিদিন রোজগার করতে না পেরে খাদ্য সংকটে অসহায় দিন কাটাচ্ছেন, ঠিক এই মুহূর্তে সরকার, জনপ্রতিনিধি এবং বিভিন্ন পেশার মানুষ এগিয়ে এসেছেন কর্মহীনদের সহযোগিতায় হাত বাড়িয়ে। মাননীয় প্রধানমন্ত্রী  দেশরত্ন শেখ হাসিনার আহ্বানে রাজশাহী মহানগরীতে নগর পিতা ও আ:লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামানের নেতৃত্বে মহানগরের আওয়ামীলীগ নেতারাও  সাহায্যের হাত বাড়িয়েছে যে যার মতোন অবস্থানে থেকে সহযোগিতা করে চলেছে। 
 তারই ধারাবাহিকতায় মহানগর আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা আহসানুল হক পিন্টু নিজের সাধ্যমত চালিয়ে যাচ্ছেন তাঁর খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই সাবেক ছাত্রলীগ নেতা  মহান মে দিবসে তাঁর এলাকায় কাজ বন্ধ থাকা অসহায়  ২০০ শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন। তাঁর  নিজস্ব উদ্যোগ  ছাড়াও ২৪ নং ওয়ার্ড  আওয়ামী লীগ সভাপতি আব্দুল করিম,২৪ নম্বার ওয়ার্ড আওয়ামী লীগের মহল্লা কমিটির সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম দীপন ও আশ্রয় ডেপুটি ডিরেক্টর আব্দুল রাজ্জাক সহযোগিতা করেন বিতরণ কার্যক্রমে।

এর আগে তিনি গত ৫ এপ্রিল রবিবার ব্যক্তিগতভাবে দেড়শো পরিবারের মাঝে ৫ কেজি চাল, আধা কেজি সয়াবিন তেল, আধা কেজি মসুর ডাল, একটি সাবান ও একটি করে মাস্ক পৌঁছে দেন। এছাড়াও তিনি রাজশাহী নগরীর হাদির মোড়, বাজে কাজলা ও সিরোইল বাজার এলাকায় সংকটের শুরু থেকেই  একইভাবে বিভিন্ন অসচ্ছল মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন এই নেতা।
 

এ প্রসঙ্গে জানতে চাইলে আহসানুল হক পিন্টু বলেন, আমি বঙ্গবন্ধুর সৈনিক। বঙ্গবন্ধু আমার আদর্শ। বঙ্গবন্ধুর জীবন থেকে আমি শিখেছি কীভাবে মানুষের সংকটের দিনে, বিপদের দিনে পাশে থাকতে হয়। করোনা ভাইরাসকে পরাজিত করতে না পারা পর্যন্ত বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে মানুষের পাশে আছি থাকবো।

রাজশাহীর মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আতঙ্ক নয়, করোনা ভাইরাস থেকে বাঁচতে এবং দেশকে বাঁচাতে নিজ নিজ ঘরে নিরাপদে অবস্থান করতে হবে। তিনি সকলকে সরকারের প্রতিটি বিধি নিষেধ মেনে চলারও আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares