রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত,কয়েকটি বাড়ি লকডাউন

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া গ্রামে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছে। বিষয়টি ওই এলাকার মসজিদের মাইকে ঘোষণা দেয়ার মুহুর্তেই পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আক্রান্তের বাড়ির আশেপাশে কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছেন প্রশাসন।

করোনায় আক্রান্ত ব্যক্তি উপজেলার জিউপাড়া-বগুড়াপাড়া গ্রামের হায়দার আলীর ছেলে ইউসুফ আলী (৫০)।

রোববার সন্ধ্যা ৭টার সময় পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আকতার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ওই ব্যাক্তি গত ৪ এপ্রিল ঢাকা থেকে বাড়ি এসে আত্মগোপন করেছিল। এরপর তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়।

তিনি গত ৯ এপ্রিল পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তার নমুনা সংগ্রহ করা হয়। তারপর থেকে সে হোম কোয়ারেন্টিনে ছিল। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠালে আজ বিকেলে তার করোনা সনাক্ত নিশ্চিত হয়।

এ ব্যাপারে রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, করোনা আক্রান্তের বিষয়টা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও জেলা সিভিল সার্জনের সাথে কথা বলে নিশ্চিত হয়েছি। ঐ করোনা আক্রান্ত ব্যক্তি শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে।সেই সাথে তার বাড়ির সদস্যদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।বাড়ির আশেপাশে কয়েকটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares