রাজশাহীতে কর্মহীনদের খাদ্য সামগ্রী বিতরণ

আপেল মাহমুদ,রাজশাহী ব্যুরো :
বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের প্রাদূর্ভাব থেকে বাঁচতে বিচ্ছিন্ন হয়েছে ঘর-বাড়ি, নগর-বন্দর, দেশ। তারই পরিপ্রেক্ষিতে কর্মহীন হয়ে পড়েছে বিশালাকার  জনগোষ্ঠী। আর এই অসহায় কর্মহীনদের পাশে এসে দাড়িয়েছে সরকার থেকে শুরু করে রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন সেচ্ছাসেবী ব্যক্তিত্ব। রাজশাহী নগরীতে তেমনি একজন হলেন- ১৫ নং ওয়ার্ডের বিশিষ্ঠ সমাজসেবক মো. ফরহাদ হোসেন আদনান, যার মানবতাবাদী সমাজসেবামূলক কার্যক্রম থেমে নেই এখনো।
মঙ্গলবার (১৯ মে) বিকেলে ত্রাণ বিতরণের সময় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন পিপড়া ইভেন্টের ম্যানেজিং ডিরেক্টর ও বিশিষ্ঠ সমাজ সেবক মো. ফরহাদ হোসেন আদনান। তিনি জানান, এপর্যন্ত প্রায় তের’শ পরিবারের মাঝে নিজ উদ্যোগে  বাসায় বাসায় গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন বলেও জানান তিনি।
মঙ্গলবার ১৫ নং ওয়ার্ডে তিন শত পরিবারের মাঝে ঈদ উপলক্ষে আবারো উপহার সামগ্রী বিতরণ করেন এই সেচ্ছাসেবক ও সমাজসেবী।
সমাজসেবক আদনানের কিছু সহযোগী জানান, ১৫ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় তরুণ প্রজন্ম, অসহায় বৃদ্ধ, কবর খনন কমিটির দুস্থ ব্যক্তিদের মাঝে ঈদের উপহার তুলে দেন তিনি।
এছাড়াও রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় ১০০০ মাক্স, করোনা প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে বিতরণ, ১৫ নং ওয়ার্ডের বিভিন্ন জায়গায় দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর চিহ্ন অঙ্কন, গরীব পরিবারের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন তিনি।
নিজস্ব অর্থায়নে অসহায় গরীব পরিবারের মাঝে ত্রাণ বিতরণের বিষয়ে পিপড়া ইভেন্টের এমডি ও তরুণ উদ্যোক্তা আদনান জানান, ‘দেশের এই ক্রান্তিকালীন সময়ে নিজ স্বামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি নিজের এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। সে সুবাদে মানুষের সহায়তায় কাজ কর যাচ্ছি। এছাড়াও নিজের বিবেকের তাড়নায় ও সামাজিক দায়বদ্ধতায় আবদ্ধ হয়ে আমার পিপড়া ইভেন্টের থেকে লাভের একটা অংশ অসহায় কর্মহীনদের মাঝে বিতরণ করে যাচ্ছি।’
তিনি আরো জানান, ইচ্ছে আছে সব সময় আমার এলাকাবাসীর পাশে থাকার। যতদিন পর্যন্ত সামর্থ্য আছে তাদের পাশে থাকবো এবং সহায়তা করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares