রমজানে মুসলিম দেশগুলোর সরকারদের শুভেচ্ছা জানালেন ইরান

আন্তর্জাতিক ডেস্ক:

পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলিম দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের শুভেচ্ছা জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি শুক্রবার সব মুসলিম দেশে পাঠানো এক বার্তায় এ শুভেচ্ছা জানান।

বার্তায় তিনি বলেন, পবিত্র কুরআন নাজিল এবং রহমত, বরকত ও মাগফেরাতের এ মাসে আমরা সবাই আল্লাহ তায়ালার ক্ষমা লাভ করে তাঁর নৈকট্য অর্জন করার চেষ্টা করব।সেই সঙ্গে এই পবিত্র মাসের বরকতে মুসলিম দেশগুলোর মধ্যকার সম্পর্ক অতীতের চেয়ে আরো বেশি ঘনিষ্ঠ ও শক্তিশালী হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

ইরানের প্রেসিডেন্ট তার শুভেচ্ছা বার্তায় আরো বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সবগুলো দেশকে সম্মিলিতভাবে প্রচেষ্টা চালাতে এবং পরস্পরের অভিজ্ঞতা বিনিময় করতে হবে।এটি করতে পারলে আশা করা যায়, যত শীঘ্র সম্ভব এই মহামারি থেকে বিশ্ববাসী রক্ষা পাবে।

বার্তার শেষাংশে প্রেসিডেন্ট রুহানি পবিত্র রমজান মাসে বিশ্ব মুসলিমের ইবাদত-বন্দেগী আল্লাহর দরবারে কবুল হওয়ার জন্য দোয়া করেন এবং মুসলিম উম্মাহ’র সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন।

সৌদি আরব, কাতার, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও সিরিয়াসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে গতকাল (শুক্রবার) থেকে মাহে রমজান শুরু হয়েছে। এ ছাড়া, ইরান, ইরাক, বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ আরো বহু দেশে আজ (শনিবার) থেকে শুরু হয়েছে পবিত্র রমজান মাস।চলতি বছর প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপের কারণে বিশ্বব্যাপী মুসলমানদেরকে মসজিদে জমায়েত না হয়ে ঘরে বসে ইবাদত-বন্দেগি করার পরামর্শ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares