রঙিন দুনিয়ায় ৩৮ বছরেও বাজিমাত প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বিদেশেও অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন তিনি। তবে ভক্তরা তাকে দেশি গার্ল বলেই ডাকেন। আজ ১৮ জুলাই তার জন্মদিন। এবার তিনি ৩৮ বছরে পা রাখলেন। জন্মদিনের প্রহর শুরু হতেই ভক্তদের ভালোবাসায় ভেসে যাচ্ছেন এই অভিনেত্রী।

সারা বিশ্ব যখ করোনা সংক্রমণে আক্রান্ত, থমকে গিয়েছে কাজের গতি, তখনো ৩৮ বছর বয়সী অভিনেত্রী দুনিয়া মাতিয়ে চলছেনে একের পর এক সাফল্যে। বলিউডে আজকাল তার তেমন ব্যস্ততা নেই বললেই চলে। এখানে রামিন বাহরানি পরিচালিত অরবিন্দ আদিগার লেখা ‘দ্য হোয়াইট টাইগার’র উপর ভিত্তি করে বানানো একটি ছবিতে দেখা যাবে প্রিয়াঙ্কাকে। তার বিপরীতে থাকবেন রাজকুমার রাও। ইতোমধ্যে সেই ছবির শুটিংও সেরে ফেলেছেন নায়িকা।

স্বামীর সাথে অন্তঃসত্ত্বা শুভশ্রীর ভিডিও ভাইরাল

তবে প্রিয়াঙ্কা এই মুহূর্তে হলিউডের জন্য দারুণ ব্যস্ত সময় পার করছেন। নেটফ্লিক্স, অ্যামাজনসহ বেশকিছু অনলাইট প্লাটফর্মের জন্য কাজ করছেন। হাতে আছে সিনেমা হলের জন্যও কিছু সিনেমা। তারমধ্যে কয়েকদিন আগেই অ্যামাজন প্রাইমের সঙ্গে বড়সড় চুক্তি করেছেন প্রিয়াঙ্কা। তার প্রোডাকশন হাউজ এই সংস্থার সঙ্গে দুবছরের জন্য মিলিয়ন ডলারের চুক্তি সই করেছে। অভিনেত্রী নিজেই এ কথা তার ইনস্টাগ্রামে জানিয়েছেন।

অ্যামাজনের সঙ্গে চুক্তিতে একদিকে যেমন তিনি প্রি-ওয়েডিং সেরিমনির উপর তৈরি করবেন ‘সংগীত’ নামে একটি রিয়্যালিটি শো, একটি ক্রাইম থ্রিলারও তৈরি করবেন। এছাড়াও রয়েছে ওশো-র বিতর্কিত সহযোগী শীলা-র জীবনের উপর তৈরি বায়োপিকের দায়িত্ব।

অ্যামাজনের পাশাপাশি সম্প্রতি নেটফ্লিক্সের সঙ্গেও গাঁটছড়া বেঁধেছেন নায়িকা। প্রিয়াঙ্কাকে দেখা যাবে রবার্ট রড্রিগসের তৈরি বাচ্চাদের জন্য সুপারহিরো ভিত্তিক ছবি ‘উই ক্যান বী হিরোজ’-এ অভিনয় করবেন তিনি। এছাড়াও ড্যান গুর পরিচালিত ‘ইউনিভার্সাল পিকচার’-এর রোম্যান্টিক কমেডিতে মিন্ডি কালিংয়ের সঙ্গে কাজ করবেন প্রিয়াঙ্কা। এই ছবির সিংহভাগ শুটিং হবে রাজস্থানে।

হাতে রয়েছে কিয়ানু রিভসের বিপরীতে ‘ম্যাট্রিক্স ৪’ (595825) ছবিটি। ‘কাউবয় নিঞ্জা ভাইকিং’-এ ক্রিস প্র্যাটের বিপরীতে অভিনয়ের জন্যও চুক্তি সই করেছেন প্রিয়াঙ্কা।

গ্ল্যামার ও অভিনয় দিয়ে দুনিয়া মাতিয়ে চলা প্রিয়াঙ্কা চোপড়ার জন্ম ১৯৮২ সালের ১৮ জুলাই ভারতের বিহারের (বর্তমানে ঝাড়খণ্ড) জামশেদপুরে। তার পিতা অশোক চোপড়া এবং মাতা মধু চোপড়া দুজনেই ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসক। তার পিতা পাঞ্জাবি এবং আম্বালার অধিবাসী ছিলেন। তার মাতা ঝাড়খণ্ডের অধিবাসী। তার নানী মধ্য জ্যোৎস্না অখৌরি ছিলেন সাবেক বিহার মন্ত্রীসভার সদস্য এবং নানা মনোহর কিষাণ আখৌরি ছিলেন সাবেক কংগ্রেস রাজনীতিবিদ।

প্রিয়াঙ্কার ভাই সিদ্ধার্থ তার থেকে সাত বছরের ছোট এবং পরিণীতি চোপড়া, মন্নরা চোপড়া ও মীরা চোপড়া তার চাচাত বোন।

২০০০ সালে মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন প্রিয়াঙ্কা। এরপর শুরু করেন বলিউড যাত্রা। ২০০২ সালে তামিল ‘ঠামিজান’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ সিনেমায় প্রথম অভিনয় করেন। ২০০৪ সালে ‘আন্দাজ’ সিনেমার জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ‘ফ্যাশন’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার ঘরে তুলেন।

২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারীর তালিকায় উঠে আসে তার নাম।

বর্তমানে বলিউড-হলিউডে অভিনয়ের পাশাপাশি ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন তিনি। তারই অংশ হিসেবে ২০১৮ সালে বাংলাদেশ সফর করেন প্রিয়াঙ্কা। চট্টগ্রামের রোহিঙ্গা শরনার্থি শিবির পরিদর্শন করতে আসেন তিনি ইউনিসেফের তত্ত্বাবধানে।

ব্যক্তিজীবনে ২০১৮ সালের ১ ডিসেম্বর বিয়ের পিঁড়িতে বসেন মার্কিন সঙ্গীত তারকা নিক জোনাসের সঙ্গে। বেশ সুখের সংসার তাদের। প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়া ছবিতে সেই আভাস মেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares