যশোরে ১৭ হাজার মানুষের করোনা শনাক্ত , মৃত্যুর মিছিলে ২৬৯ জন

আবেদ হোসাইন, যশোর প্রতিনিধি : যশোরে প্রায় ১৭ হাজার মানুষের করোনা শনাক্ত, নতুন মৃত্যু হয়েছে ৮ জনের।করোনাভাইরাসের ভয়াল থাবায়  বিধবস্ত পুরো যশোর। কোনোভাবেই সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ২৬৯ জন। সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার নশয়’ ৯৬ জনের। সুস্থ হয়েছেন ১০ হাজার পাঁচশ’ ৮২ জন ।

মৃতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন। তাদের মধ্যে করোনায় ছয়জন এবং উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। নতুন আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৯৯ জন। তাদের মধ্যে রেডজোনে ১৩৪ জন ও ইয়েলোজোনে ৬৫ জন ভর্তি রয়েছেন।
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার আটশ’ ১৫ জনের নমুনা পরীক্ষায় একশ’ ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে চারশ’ ছয় জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া খুলনা মেডিকেল কলেজে ১৪ জনের নমুনা পরীক্ষায় পাঁচজন, জিন এক্সপার্ট টেস্টে ছয়জনের নমুনা পরীক্ষায় দু’জনের ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে তিনশ’ ৮৯ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার প্রায় ১৮ শতাংশ। শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৮৮ জন। এছাড়া, কেশবপুরে চারজন, ঝিকরগাছায় ১৩ জন, অভয়নগরে ২৭ জন, মণিরামপুরে একজন, বাঘারপাড়ায় চারজন, শার্শায় চারজন এবং চৌগাছায় ১২ জন আক্রান্ত হয়েছেন।
যশোর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আরিফ আহমেদ জানান, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন একশ’ ৯৯ জন।
এরমধ্যে রেডজোনে একশ’ ৩৪ জন ও ইয়েলোজোনে ৬৫ জন রয়েছেন। এদিকে, জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার নশয়’ ৯৬ জন। ও সুস্থ হয়েছেন ১০ হাজার পাঁচশ’ ৮২ জন। মৃত্যু হয়েছে দুশ’ ৯৬ জনের।
হাসপাতলের তত্ত্বাকধায়ক আখতারুজ্জামান সকালের ডাককে জানান, প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উঠানামা করছে। আসন্ন ঈদে সংক্রমণের সবচেয়ে বড় ঝুঁকি পশুহাট।
সেখানে সব সময় থাকে ভীড়। হাটে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পশু কেনাবেচা না করলে আরও ভয়াবহ হতে পারে যশোরের করোনা পরিস্থিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares