মুজিববর্ষ উপলক্ষে জবি ছাত্রলীগ নেতা নূরুল আফসারের বৃক্ষরোপণ কর্মসূচি

জবি প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে গাছের চারা রোপণ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগ নেতা নুরুল আফসার(সাবেক সাংগঠনিক সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা)।

সোমবার (১৩জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে তিনি ছাত্রলীগ কর্মীদের সাথে ১০টি চারা গাছ রোপণ করেন এবং আরো ৫০ টি গাছ লাগাবেন বলে জানান।

ডা. সাবরিনার ৩ দিনের রিমান্ড
উক্ত কর্মসূচি প্রসঙ্গে জবি ছাত্রলীগ নেতা নুরুল আফসার(সাবেক সাংগঠনিক সম্পাদক) বলেন‘দেশরত্ন শেখ হাসিনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কয়েক দিনব্যাপী এ বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।মুজিব বর্ষ উপলক্ষে দেশরত্ন শেখ হাসিনা সারা দেশ ব্যাপি যে বৃক্ষরোপণ কর্মসূচি দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ তা পালন করতে বদ্ধপরিকর। তাছাড়া বিশ্ব উষ্ণায়নের ফলে পৃথিবীর জলবায়ুর যে পরিবর্তন দেখা যাচ্ছে তার অন্যতম হুমকির মুখে বাংলাদেশ ।

জলবায়ু পরিবর্তনের ফলেই অতিবৃষ্টি, অনাবৃষ্টি এগুলা আমাদের দেশে দেখা যাচ্ছে। আর এসব প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য এবং সুষ্ঠু সুন্দর ও শ্যামল পরিবেশের জন্য বৃক্ষরোপনের বিকল্প নেই।

তাই আসুন গাছ লাগাই,দেশ বাচাই।আজ ১০ টির মতো চারা রোপণ করেছি এবং আগামী দিনগুলোতে বাকিগুলো অন্যান্ন জায়গাতে রোপন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares