মিঠাপুকুরে ৫ বছর বয়সী শিশুর করোনা পজেটিভ,১২টি বাড়ি লকডাউন

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:
রংপুরের মিঠাপুকুরে ৫ বছর বয়সী এক ছেলে শিশু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ওই শিশুর বাড়ি উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের সেরুডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামে। সম্প্রতি মায়ের সাথে ঢাকা থেকে বাড়িতে ফেরার পর শিশুটি অসুস্থ্য হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ওই শিশুর শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ায় তাকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে স্থানাস্তর করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে আক্রান্তের বাড়িসহ আশপাশের ১২টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এ নিয়ে মিঠাপুকুর উপজেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ জনে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু জানান, গত ২৪ ঘন্টায় ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষার পর তাদের মধ্যে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মিঠাপুকুর উপজেলার ৫ বছর বয়সী এক শিশু রয়েছে। শিশুটিকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে স্থানাস্তর করা হয়েছে। অপর আক্রান্তদের মধ্যে রংপুর সদরে তিনজন, পীরগঞ্জে একজন, কুড়িগ্রামের রৌমারিতে একজন ও পঞ্চগড়ের বোদায় একজন। মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আবদুল হাকিম বলেন, বড় হযরতপুর ইউনিয়নের সেরুডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামের করোনায় আক্রান্ত ৫ বছর বয়সী ওই শিশু সম্প্রতি তার মায়ের সাথে ঢাকা থেকে ফিরেছে। ফেরার ২-১ দিন পর শিশুটি অসুস্থ্য হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

করোনা পজেটিভ হওয়ার তাকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুন ভুঁইয়া বলেন, ওই শিশুর শরীরে করোনা ভাইরাস পজেটিভ আসার পর পরই ওই বাড়িসহ আশপাশের ১২টি বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত শিশুর মা সহ সংস্পর্শে আসা অন্যান্য ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রেখে তাদের নমুনা সংগ্রহ করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, মিঠাপুকুর উপজেলায় মোট ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলো। উপজেলার বালারহাট ইউনিয়নে এক শিক্ষার্থী, মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসক ও একজন এসিসটেন্ট এবং বড় হযরতপুর ইউনিয়নে ৫ বছর বয়সী এক শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares