মা হওয়া নিয়ে যা বললেন মিথিলা

বিনোদন ডেস্ক :

বিশ্বজুড়ে পালিত হচ্ছে মা দিবস। দিবসটিকে কেন্দ্র করে সন্তানেরা মায়েদের শ্রদ্ধা আর ভালোবাসায় মাতৃত্বকে স্মরণ করছেন। দেশি অভিনেত্রী, মডেল, উপস্থাপিকা রাফিয়াথ রশিদ মিথিলাও ব্যতিক্রম নন।

ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তা প্রকাশ করে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে মিথিলা বলেছেন, মাতৃত্ব আশীর্বাদ, তবে এটি সিদ্ধান্তের ব্যাপার। একজন নারী নিজে সিদ্ধান্ত নেবেন, তিনি আদৌ মা হতে চান কি না। কারও ওপর সেটা চাপিয়ে দেয়া উচিত নয়।

মিথিলার মতে, একজন মায়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুলে তাঁর দায়িত্ব ভাগ করে নেয়া উচিত। একইসঙ্গে মাতৃত্বকে উচ্চস্থানে বসিয়ে মায়েদের ওপর মানসিক চাপ দেয়াও ঠিক নয়।

অভিনেত্রীর পরামর্শ, মায়েদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া দরকার। মানসিক ও শারীরিক সহায়তার প্রয়োজন তাদের। আর এই দায়িত্ব নেয়া উচিত বাবাদের। শুধু তা-ই নয়, সমাজের কাছ থেকেও ভরসা দরকার মায়েদের।

তিনি বলেন, মায়েদের ‌সুখে রাখতে হবে। তা হলেই পরের প্রজন্মকে তাঁরা সেই ‌অনুভূতির দিকে ঠেলে দিতে পারবেন। সন্তানদের মধ্যে দায়িত্ববোধ, মূল্যবোধ ও সহানুভূতির বীজ এভাবেই বপন হবে।

ব্যক্তিজীবনে মিথিলা এক কন্যাসন্তানের জননী। মিথিলা ও তার সাবেক স্বামী মডেল, অভিনেতা ও সংগীতশিল্পী তাহসানের একমাত্র কন্যা আইরা গেল মাসে ৮ বছরে পা দিয়েছে।

২০০৬ সালের ৩ আগস্ট তাহসানকে বিয়ে করেন মিথিলা। ২০১৩ সালের ৩০ এপ্রিল তাদের ঘর আলো করে এক কন্যা সন্তানের জন্ম হয়। কন্যার নাম রাখা হয় আইরা তাহরিম খান। কিন্তু দীর্ঘ ১১ বছরের সংসার জীবনের সমাপ্তি ঘটিয়ে ২০১৭ সালের জুলাইয়ে যৌথভাবে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন এই তারকাদম্পতি।

২০১৯ সালের ৬ ডিসেম্বর সৃজিত মুখার্জির সঙ্গে দ্বিতীয় সংসার শুরু করেন মিথিলা। সৃজিত-মিথিলার দুজনেরই এটি ছিল দ্বিতীয় বিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares