মাহসা আমিনির মৃত্যুর ঘটনায় দাঙ্গা সৃষ্টি বিপ্লব বিরোধীদের ষড়যন্ত্র: আইআরজিসি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি বলেছে, ২২ বছর বয়সী তরুণী মাহসা আমিনির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে যারা দাঙ্গা সৃষ্টি করছে তারা মূলত বিপ্লব বিরোধীদের ষড়যন্ত্র বাস্তবায়ন করছে, তাদের এই ষড়যন্ত্র ব্যর্থ হবে।খবর পার্সটুডের।

গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে আইআরজিসি চলমান সংঘর্ষের নিন্দা জানিয়ে বলেছে, হাসপাতালে ইনটেনসিভ মেডিকেল কেয়ার এবং বিশেষ সতর্কতার সঙ্গে চিকিৎসা দেয়া সত্ত্বেও মাহসা আমিনির মৃত্যু হয়েছে। ভিডিও ফুটেজেও আমিনির মৃত্যুর বিষয়টি দেখা গেছে কিন্তু তাকে কোথাও নির্যাতন করার ঘটনা পাওয়া যায়নি।

এছাড়া তেহরানের পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেন রাহিমিও নির্যাতনের মাধ্যমে মাহসা আমিনিকে হত্যার অভিযোগ নাকচ করেছেন।

মাহসা আমিনির মৃত্যুর ঘটনাকে ঘিরে সৃষ্ট জটিলতা নিরসন করার পরেও কিছু বিক্ষাভকারী তেহরানের রাস্তায় সহিংসতা শুরু করে যা পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। এই সুযোগে দুর্বৃত্তরা ও বিপ্লব-বিরোধীরা নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাচ্ছে এবং সরকারি সম্পত্তি ভাঙচুর করছে। তবে আইআরজিসি বলছে যতই সঙ্গবদ্ধভাবে এসব হামলা করা হোক না কেন তা ব্যর্থ হতে বাধ্য। বিপ্লব বিরোধীদের এই ষড়যন্ত্র লজ্জা এবং অনুশোচনা ছাড়া আর কিছুই দেবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares