মানুষ হত্যা’র জন্য সরকারের বিচার হবে: আ স ম রব

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন জনগণের জীবনের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের জন্যই রাষ্ট্র – ‘মানুষ হত্যা’র জন্য নয়। মুক্তিযুদ্ধের রাষ্ট্রে সরকার মানুষ হত্যার উৎসব করবে এটা কোনভাবেই মেনে নেওয়া যায় না। নির্বিচারে মানুষ হত্যার জন্য সরকারকে বিচারের সম্মুখীন হতে হবে।
কোন উস্কানি ছাড়াই বিরোধী দলের সমাবেশে নির্বিচারে গুলি চালিয়ে দেশের নাগরিককে হত্যা করা হচ্ছে। বিরোধী দলের নেতাকর্মী হত্যা করতে পারলে সরকার স্বস্তি পায়, জয় লাভের আত্মতৃপ্তি পায় এবং সরকারি দল হত্যার পক্ষে অবস্থান নেয়।
যারা পুলিশ এবং সরকারের  লাঠিয়াল বাহিনী দ্বারা নির্যাতনের শিকার বা হত্যার শিকার তারাই আবার মামলার আসামি হচ্ছে। এটাকে এখন আর ‘রাষ্ট্র’ বলা যায় না। রাষ্ট্রের ভয়ংকর এই অব্যবস্থাপনাকে চিরতরে উচ্ছেদ এবং জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণ আন্দোলন, গণজাগরণ এবং গণঅভ্যুত্থান সংঘঠন অনিবার্য হয়ে পড়েছে।
 আজ জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির কেন্দ্রীয় কার্যকরি কমিটির সভায় সভাপতির ভাষণে আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।
ফেনী জেলা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সা কা ম আনিসুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, হীরালাল চক্রবর্তী, ওয়ালি আহমেদ পাটোয়ারী, এম এ আউয়াল, সোহরাব হোসেন, অ্যাডভোকেট কে এম জাবির, এডভোকেট মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ডাঃ জবিউল হোসেন, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, জনাব লোকমান হাকিম, মতিউর রহমান মতি, আমিন উদ্দিন বিএসসি, মোশাররফ হোসেন, আনোয়ারুল কবির মানিক, অধ্যক্ষ হারুনুর রশিদ বাবুল, অ্যাডভোকেট মিয়া হোসেন, শফিকুর রহমান বাবর, নুরুল ইসলাম মাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares