ভোলায় জলবায়ু সুবিচারের দাবিতে ক্লাইমেট স্ট্রাইক

নিজস্ব প্রতিবেদক
উপকূলীয় জেলা ভোলার চরফ্যাশন উপজেলায় জলবায়ু সুবিচারের দাবিতে ক্লাইমেট স্ট্রাইক করেছে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ও শিশু সংগঠন লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট।
শুক্রবার সকাল ১১টায় চরফ্যাশন ফ্যাশন স্কয়ারের চত্ত্বরে স্ট্রাইকটি অনুষ্ঠিত হয় এবং এটি সুইডিশ কিশোরী গ্রেটা থুনবার্গের জলবায়ু আন্দোলন ফ্রাইডেস ফর ফিউচারের অন্তর্গত।
শিশুদের উদ্যোগে আয়োজিত স্ট্রাইকে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ, জলবায়ু ফোরাম, রোভার স্কাউট, এবিএফজি, প্রজ্জ্বলন, বন্ধন ব্লাড ফাউন্ডেশনসহ স্থানীয়রা অংশগ্রহণ করেন।
এসময় জলবায়ু আন্দোলনে সংহতি প্রকাশ করেন পৌর কাউন্সিলর আকতারুল আলম শামু, ভোলা জেলা কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক রাশিদা বেগম, প্রভাষক নজরুল ইসলাম, উপজেলা জলবায়ু ফোরামের সিনিয়র সহ-সভাপতি মনির আসলামী, সদস্য সোহেব চৌধুরী বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এর প্রতিষ্ঠাতা তৌকিদ সাব্বির,লিটল সিটিজেনস ফর ক্লাইমেট এর বাংলাদেশ এম্বাসেডর সানজিদুল ইসলাম,সাফা,সানজা চৌধুরী,আরজু মনি সহ অন্যান্যরা।
এছাড়াও পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ টেলিকনফারেন্সের মাধ্যমে প্রোগ্রামে যুক্ত হন।
এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের কারনে আমরা যে ঝুঁকির মধ্যে আছি তা থেকে উত্তরণে আমাদের সম্মলিত প্রচেষ্টা প্রয়োজন। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ পৃথিবী নিশ্চিত করা আবশ্যক। পাশাপাশি ক্ষতিগ্রস্থ দেশ হিসেবে ক্ষতিপূরণ আদায় ও কার্বন নিঃসরন কমানোর আহ্বান জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares