ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তি প্রয়োগে মানুষের হয়রানী কমে আসবে: আক্তার জামীল

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে ভূমি ব্যবস্থাপনা ও ভূমি ব্যবস্থাপনায়” তথ্য প্রযুক্তি প্রয়োগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তার হলরুমে শনিবার সকালে ৪দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বরিশাল বিভাগের উপ ভূমি সংস্কার কমিশনারের কার্যালয়ের উপ ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল।

বোরহানউদ্দিন ও লালমোহন উপজেলার বিভিন্ন ইউনিয়নের তহশিলদার ও সহকারি কমিশনারের কার্যালয়ের কর্মচারীগন এ প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে বর্তমান সরকার দিন বদলের সনদে সকল সেক্টরে ডিজিটালাইজেশন সেবার ঘোষণা দেন।তিনি বলেন এরই ধারাবাহিকতায় ভূমি ব্যবস্থাপনা ও ব্যবস্থাপনায় সেবা সহজীকরণ লক্ষ্যে তথ্য প্রযুক্তির প্রয়োগ চালু হয় । এর ফলে সেবা গৃহিতাদের আর হয়রানির শিকার হতে হবে না।

সেবা প্রার্থীরা বাসায় বসেই স্বল্প সময়ে সহজেই কাঙ্খিত সেবা পাবেন।সেবা প্রার্থীদেরকে আর অফিসের বারান্দায় বারান্দায় ঘুড়তে হবে না।তিনি আরও বলেন,রুট লেভেলের কর্মচারীদের দক্ষ্য করার জন্য সারা বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনার সাথে জড়িতদের প্রশিক্ষিত করার লক্ষ্যে সরকার এ উদ্যোগ গ্রহণ করেণ।এর মাধ্যমে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হবে। মানুষকে হয়রানি মুক্তকরণে এটি একটি উত্তম মাধ্যম বলে তিনি জানান।

অনুষ্ঠানে আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভোলা, মামুন আল ফারুক,লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি,বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বশির গাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares