বিটিভি’র মহাপরিচালক স্ত্রীসহ করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক:

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মহাপরিচালক হারুন-অর-রশীদের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। আক্রান্ত হয়েছেন তার স্ত্রীও। রবিবার (৩রা মে) রাতে নমুনা পরীক্ষার পর তাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

রোববার রাতে হারুন এ তথ্য জানিয়ে বলেন, কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলাম। শুক্রবার আইইডিসিআর থেকে লোক এসে আমার ও আমার স্ত্রীর নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। শনিবার রাতে তারা জানান, আমাদের দুজনের শরীরে করোনাভাইরাস ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, রোববার আইইডিসিআর থেকে লোক এসে তার মেয়ের নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে। সোমবার তার রিপোর্ট আসবে।

এদিকে বিটিভির এক কর্মকর্তার সূত্রে জানা গেছে, মহাপরিচালক হারুন অর রশীদ করোনায় আক্রান্ত হয়েছেন এমন সংবাদের পর পর তার সংস্পর্শে আসা বিটিভির কয়েকজন কর্মীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ কারণে বিটিভির নির্ধারিত কিছু অনুষ্ঠান সম্প্রচার বাতিল করে পুরনো অনুষ্ঠান চালানো হতে পারে।

এর আগে গত শনিবার রাত পর্যন্ত বেসরকারি টেলিভিশন এনটিভির মোট ১৩ জন আক্রান্ত বলে জানা গেছে। এর মধ্যে দুজন রিপোর্টার, একজন নিউজ এডিটর, ছয়জন ক্যামেরাম্যান ছাড়াও নিউজ প্রেজেন্টার ও মেকাপম্যানসহ আরো চারজন রয়েছেন। তবে অনেকের রিপোর্ট এখনো আসেনি।

দেশে করোনাভাইরাস হানা দেওয়ার পর রবিবার পর্যন্ত ৫৪ সংবাদকর্মী করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজন সিনিয়র সাংবাদিক মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ১১ জন।

গত মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান দৈনিক সময়ের আলোর প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares