বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আজ

রাজশাহী ব্যুরো : বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আজ (শনিবার)। বিএনপির এটি নবম বিভাগীয় গণসমাবেশ। রাজশাহীর হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে (মাদ্রাসা মাঠে) এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ করতে পুলিশের পক্ষ থেকে তিন ঘণ্টা সময় বেধে দেওয়া হয়েছে।

দলটির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, বেলা সাড়ে ১১টার দিকে গণসমাবেশ শুরু হবে। এর আগে নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হবেন। এদিকে দলটির কেন্দ্রীয় নেতৃরা একদিন আগেই বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে রাজশাহীতে এসেছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকলে বিমানযোগে রাজশাহীতে পৌঁছে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজ রাজশাহীতে পৌঁছান।

এদিকে সমাবেশ স্থলের পাশে ঈদগা মাঠের আশপাশে বিএনপির নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল করতে দেখা গেছে। সেই সঙ্গে তাঁবুতে তাঁবুতে ছোট ছোট সমাবেশ করেছেন নেতাকর্মীরা। অন্যদিকে মাদ্রাসা মাঠে ও এর আশপাশে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সমাবেশকে কেন্দ্র করে সড়কের ওপর বসেছে খাবারসহ বিভিন্ন ধরনের জিনিসের দোকান।

জানা গেছে, নিত্যপণ্য, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণসমাবেশ করছে বিএনপি।

এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সমাবেশ উপলক্ষে বিএনপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গণসমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ সংগঠনের সভাপতি- সাধারণ সম্পাদক থাকার কথা রয়েছে।

রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও গণসমাবেশ মিডিয়া কমিটির মেম্বার গোলাম মোস্তফা মামুন জানান, কেন্দ্রীয় নেতারা রাজশাহীতে চলে এসেছেন। আমরা শনিবার সকাল সাড়ে ১০টার মধ্যে সমাবেশ স্থলে আসব। বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশ শুরু হয়ে যাবে। গণসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম টিপু, গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল সমাবেশে উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares