বাউফলে সরকারি চালসহ আটক ২

পিয়াল হাসান,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি:

বাউফলের বগা বাজারে এক চাউল ব্যাবসায়ির একটি গুদাম ও ট্রলারে অভিযান চালিয়ে ৩০কেজির চালের বস্তায় ৪২ মেঃ টন সরকারি চাউল জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার (১৪ এপ্রিল) গভীর রাতে পুলিশ গোপণ সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালায়। এঘটনায় দুই জনকে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে বাউফল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাউফলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. ফারুক হোসেন জানান, মঙ্গলবার গভীর রাতে উপজেলার বগা বাজারের পূরাতন সোনালী ব্যাংকের পিছনের খালে নোঙ্গর করা একটি ট্রলার থেকে স্থানীয় চাউল ব্যাবসায়ি মো. শাহজাহান তার গুদামে চাউল উঠাচ্ছেন।

গোপণ সংবাদের ভিত্তিতে এমন খবর জানার পর বগা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মহিবুল্লাহর নেতৃত্বে সেখানে পুলিশের একটি টীম পাঠানো হয়। পরে আমি সেখানে যাই এবং ট্রলার ও গুদামজাত করা ১ হাজার ৪০০ শত বস্তা চাউল জব্দ করি। যার ওজন ৪২ মেঃ টন। এসময় চাউলের মালিক বগা ইউনিয়নের বানাজোরা গ্রামের মোতাহার হাওলাদারের ছেলে মো. শাহজাহান হাওলাদার (৩০) এবং ট্রলার চালক মেহেন্দীগঞ্জ উপজেলার বদরপুর গ্রামের জয়নাল চৌকিদার (৫৫)কে আটক করা হয়।

সরেজমিন দেখা গেছে, ৩০ কেজির ওই চালের বস্তায় “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ”লেখা এবং খাদ্য অধিদপ্তরের সিল রয়েছে।

আটককৃত শো. শাহজাহান হাওলাদার জানান, বরিশাল জেলার হিজলা উপজেলার বিভিন্ন চেয়ারম্যান এবং মেম্বরদের থেকে তিনি ওই চাউল ক্রয় করেছেন। তবে চাউল বিক্রেতা কোন চেয়ারম্যান অথবা মেম্বরদের নাম তিনি বলতে পারেননি। ট্রলার চালক জয়নাল চৌকিদার জানান, তার ট্রলারটি ২৫ হাজার টাকায় ভাড়া করা হয়েছিল।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, ৪২ মেঃ টন চাউল জব্দ এবং এর সাথে জড়িত দু’জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে প্রচলতি আইনে মামলা দায়ের হবে। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares