বঙ্গবন্ধু ও বঙ্গমাতার  মাগফেরাত কামনায় খাদ্যসহায়তা দিলেন মেয়র মনিরুল হক তালুকদার

 

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের মোরেলগঞ্জে পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদার এর উদ্যোগে মুজিব শতবর্ষে শোকাহত আগস্ট মাসের শেষ দিনে ১৯৭৫ সালের ১৫ ই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাতের জন্য বাজারে ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্য চাল বিতরণ  করেন।
রবিবার (৩০ আগস্ট) দুপুরে পৌর বাজারের প্রতিটি অলিগলি ঘুরে ঘুরে ২ হাজার ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে ১০ কেজি পরিমাণে চাল বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্রত্যেক ওয়ার্ডের মহিলা ও পুরুষ কাউন্সিলর বৃন্দ, মোড়েলগঞ্জ প্রেসক্লাবের সম্মানিত সদস্যবৃন্দরা ও মোরেলগঞ্জের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘মানব কল্যাণে আমরা’ এর সক্রিয় স্বেচ্ছাসেবকরা।
এ সময় পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদার বলেন, ৭৫’ এর ১৫ ই আগস্ট দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনের চক্রান্তকারীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে সেই কালো রাতে বিদেশে পালায়ন করেছে সেই সকল খুনিদের দেশে এনে অবিলম্বে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।
এ সময় আরো বলেন, এই বিশ্ব মহামারী করোনা কালে পৌরসভার একজন লোক না খেয়ে থাকবে না, কারো পরিবারে যদি চাল না থাকে, তখন হোক দিন অথবা রাত তখনই যেন তার সাথে যোগাযোগ করে তিনি তখনই তাদেরকে চালের ব্যবস্থা করে দিবেন বলে প্রতিশ্রুতি দেন।
বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা পৌর মেয়রের এমন মহতী উদ্যোগ দেখে তার প্রতি কৃতজ্ঞতা পোষণ করেছেন।
একজন  কাঁচামাল বিক্রেতা মোঃ জাহাঙ্গীর হোসেন ফরাজি জানান, আমাদের পৌরসভার একজন অভিভাবক হিসেবে আমরা মনি তালুকদার সাহেব কে চিনি, তিনি আমাদের সকল বিপদ-আপদের সময় পাশে ছিলেন, এই করোনাকালে যখন আমাদের ব্যবসা বন্ধ হয়ে গেছিল সব লকডাউন ছিল তখন পরিবারের সকল সমস্যার জন্য তার শরণাপন্ন হই তিনি কখনোই হতাশ করেননি, আমি তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares