ফরিদপুরে করোনায় প্রথম মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি:
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদপুরে প্রথম এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলার বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের একটি গ্রামের ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যান। তিনি একজন মুক্তিযোদ্ধা।

গত রবিবার ওই বৃদ্ধ এবং তাঁর স্ত্রীর (৭০) করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত হওয়ার বাড়িতে রেখেই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। ওই বৃদ্ধ দম্পতি সম্প্রতি চিকিৎসার জন্য ঢাকার কচুখেতে ছেলের বাসায় গিয়েছিলেন। গত শনিবার তারা গ্রামে ফিরে আসেন। রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

বোয়ালমারীর চতুল ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান বলেন, মঙ্গলবার দুপুরের দিকে তিনি মারা গেছেন। বিকেল চারটার দিকে ওই বৃদ্ধির বাড়ির পাশে একটি বাগানে স্বাস্থ্য বিধি মেনে তার লাশ দাফন করা হবে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, বৃদ্ধ ওই মুক্তিযোদ্ধাকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ফরিদপুরে এ পর্যন্ত ৬১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে বোয়ালমারীতে ২১ জন, নগরকান্দায় ১৩জন, ফরিদপুর সদরে ১০জন, সদরপুর ও আলফাডাঙ্গায় ৪ জন করে, চরভদ্রাসন ও ভাঙ্গায় ৩ জন করে, মধুখালীতে ২ এবং সালথায় ১ জন। সনাক্ত হওয়া ৬১ জনের মধ্যে করোনা ডেডিকেটেড হাসপাতাল এবং বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares