পাঞ্জাব সরকারই কৃষকদের বলেছিল মোদির কনভয় আটকাতে

আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঞ্জাব সফরে নিরাপত্তার গলদ নিয়ে ডামাঢোল অব‍্যাহত। তার মধ‍্যেই এবার বিস্ফোরক মন্তব‍্য করলেন হরিয়ানার মুখ‍্যমন্ত্রী মনোহর লাল খট্রর। তাঁর বিস্ফোরক দাবি, পাঞ্জাব সরকারই কৃষকদের রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে বলেছিল সেদিন। প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি  নিয়ে ইতিমধ্যে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়েছে সুপ্রিম কোর্ট। যার শীর্ষে রয়েছেন সুপ্রিমকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। এই প্রসঙ্গে শীর্ষ আদালতের নির্দেশে স্থগিত হয়েছে পাঞ্জাব সরকার  ও কেন্দ্রের স্বরাষ্ট্র মন্তকের তদন্ত। এই অবস্থায় ঘটনার পারদ সপ্তমে ছড়িয়ে দিলেন মনোহর লাল খট্রর।

কদিন আগেই প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি নিয়ে হরিয়ানা সরকার একটি বিবৃতি প্রকাশ করেছিল, সেখানে বলা হয়েছিল, পাঞ্জাব সরকারের সিআইডি বিভাগের তরফে সর্তক করে বলা হয়েছিল,খারাপ আবহাওয়ার কারণে প্রধানমন্ত্রীর যাতায়াতের জন‍্য বিকল্প রাস্তার যেন ব‍্যবস্থা রাখা হয়। এবার নিজের বিবৃতিতে হরিয়ানার মুখ‍্যমন্ত্রী বললেন, সেই ব‍্যবস্থাতো দূরে থাক, পাঞ্জাব সরকারই কৃষক নেতাদের প্রধানমন্ত্রীর রাস্তা আটকানোর নির্দেশ দিয়েছিল। এই ভাবে পথ আটকে প্রধানমন্ত্রীকে বিপদের মুখে ঠেলে দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, ক’দিন আগে একটি সংবাদ মাধ‍্যম প্রধানমন্ত্রীর নিরাপত্তার গলদের বিষয়টি নিয়ে একটি স্ট্রিং অপরেশন চালায়। সেই ভিডিওতে দেখা যায়, পাঞ্জাব পুলিশের এক আধিকারিক বলছেন, আমাকে প্রধানমন্ত্রীর যাত্রাপথে বাধা তৈরি করতে বলা হয়েছিল। এই ভিডিও র প্রসঙ্গ টেনে এর আগে হরিয়ানার স্বাস্থ‍্য তথা স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজও পাঞ্জাব সরকারকে আক্রমণ করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares