পদ্মা ব্যাংকে জেন্ডার ইকোয়ালিটি নিয়ে ভার্চুয়াল প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

অনলাইন কার্যক্রমে সবসময় এগিয়ে থাকা পদ্মা ব্যাংকের সকল কার্যক্রম করোনা মহামারিতেও অনলাইনে পরিচালিত হচ্ছে। পরিচালনা পর্ষদ থেকে শুর“ করে মহাব্যবস্থাপকদের সভা, এমনকি শাখা ব্যবস্থাপকদের যেকোনো সভা ও প্রশিক্ষন ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় পদ্মা ব্যাংক ট্রেনিং একাডেমির উদ্যোগে “জেন্ডার ইকোয়ালিটি ইন ওয়ার্ক পে­স” শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জুম অ্যাপ ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে ব্যাংকটি।

নারী সচেতনতা, ক্ষমতায়ন নিয়ে আয়োজিত রোববার থেকে দুই দিনব্যাপি আয়োজিত এই কর্মশালায় ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের ১২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন, যাদের মধ্যে ৮০ জন পুর“ষ ও ৪৫ জন নারী প্রশিক্ষণার্থী ছিলেন।

প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসর“। উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন পদ্মা ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ এস এম আসাদুল ইসলাম এবং ব্যাংকিং অপারেশান ডিভিশনের প্রধান ও ভাইস প্রেসিডেন্ট রাশেদুল করিম। প্রশিক্ষণ কার্যক্রমে অতিথি বক্তা হিসাবে বক্তব্য উপস্থাপন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভলপমেন্ট স্টাডিজ এর সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares