নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম জেরুজালেমে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে বিক্ষোভে নেমেছেন ইসরায়েলিরা। বিক্ষোভকারীরা নেতানিয়াহু বিরোধী শ্লোগান দিচ্ছিলেন। রবিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিক্ষোভকারীদের এক ব্যানারে লেখা ছিল, ‘নেতানিয়াহু ইসরায়েল রাষ্ট্রের সবচেয়ে বড় দুর্যোগ।’ আরেক ব্যানারে নেতানিয়াহুর পদত্যাগের দাবি জানানো হয়েছে। বিক্ষোভকারীদের হাতে ইসরায়েলের পতাকাও ছিল। তবে বাসভবনের কাছে যেতে পুলিশ তাদের বাধা দিয়েছে।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। তাদের দাবি, মাত্র ২০ মিনিটের মধ্যে ইসরায়েলে পাঁচ হাজার রকেট ছুড়েছে। সেইসঙ্গে হামাসের যোদ্ধারা ইসরায়েলের সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায়।

এতে ইসরায়েলে নিহত হয়েছে এক হাজার ২০০ জন। আহত তিন হাজারের বেশি। সেইসঙ্গে ২৪০ জনকে জিম্মি করে হামাসের যোদ্ধারা। এরপর থেকেই গাজায় হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী।

তবে হামাস ও ইসরায়েলের মধ্যে চারদিনের যুদ্ধবিরতি চলছে। আজ তৃতীয়দিন। যুদ্ধবিরত শেষ হলে আবার অভিযান শুরু করবে বলে জানিয়েছে ইসরায়েল।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights