নাটোরে ১৭১ বস্তা সরকারি চালসহ ডিলার আটক

নাটোর প্রতিনিধি:

নাটোরের সিংড়া থেকে ১০টাকা কেজি দরে বিক্রির ১৭০বস্তা চাল সহ ডিলার আসাদুজ্জামানকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার সাতপুকুরিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আসাদুজ্জামান ওরফে কুইচ্যা সাতপুকুরিয়া এলাকার মৃত আছের আলী ওরফে গেদু ফোজদারের ছেলে এবং ইটালী ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলামের আরিফের মামা।

এদিকে ডিলার আসাদুজ্জামান জানান,৫২৪ বস্তা হিসেবে ৫২৪ জনকে ৩০ কেজি করে চাল বিতরন করা হয়। এর মধ্য ৩৫৩ বস্তা বিক্রি হয়। বাঁকিরা না আসায় বিতরন করা হয়নি।

অপরদিকে, সিংড়া থানার ওসি বরাবর চিঠি দিয়েছেন উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুস সালাম বিশ্বাস। চিঠিটি বুধবার ইস্যূ করা হয়। এনিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ জানান, খাদ্য নিয়ন্ত্রক টিঠি ইস্যু করেছে। কোনো অনিয়ম নাই।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-এ-আলম জানান, সিংড়া উপজেলার ইটালি ইউনিয়নের সাতপুকুরিয়া এলাকার একটি পরিত্যাক্ত গোডাউনে ১০টাকা কেজির চাল গোপনে মজুদ রাখার খবর পেয়ে দুপুরে পুলিশ সেখানে অভিযান চালায়। পরে সেখান থেকে ১৭১ বস্তা চাল জব্দ করা হয়। আটক করা হয় ডিলার আসাদুজ্জামানকে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ওসি।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, চাল মজুদের বিষয়ে খাদ্য অধিদপ্তর আমাকে কিছু জানায়নি। এবিষয়ে আমি ডিলারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ওসি কে নির্দেশ দিয়েছি।

এরআগে সিংড়ার শুকাশ ইউনিয়নে চাল চুরির ঘটনা ঘটে। এক ইউপি সদস্য এবং ডিলারের বিরুদ্ধে মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares