নন্নীর চেয়ারম্যান হচ্ছেন বিল্লাল হোসেন চৌধুরী

আমিরুল ইসলাম, নালিতাবাড়ী প্রতিনিধি:


শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বহুল আলোচিত ও রাজনৈতিক সমৃদ্ধ ২নং নন্নী ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেও শেষ পর্যন্ত নিজের প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান সফল ইউপি চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন।

অন্যদিকে, প্রধান নির্বাচনী প্রতিপক্ষ রিটন চেয়ারম্যান এর প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্তে নন্নী ইউপি চেয়ারম্যান হতে যাচ্ছেন আ’লীগ নেতা বিল্লাল হোসেন চৌধুরী।

জানা গেছে, গত ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি’র দলীয় প্রার্থী হিসেবে তৎকালীন টানা দুইবারের নন্নী ইউপি চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

এরপর নন্নী’র চেয়ারম্যান পদটি শুন্য হওয়ায় উপ-নির্বাচনে সামান্য ভোটে হেরে যান বর্তমান চেয়ারম্যান ও উপজেলা পরিষদের তৎকালীণ চেয়ারম্যান জেলা বিএনপি নেতা একেএম মুখলেছুর রহমান রিপন এর ছোট ভাই একেএম মাহবুবুর রহমান রিটন। পরবর্তীতে ২০১৬ সালের ইউপি নির্বাচনে অংশ গ্রহন করে তিনি বিজয়ী হন। আসন্ন ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে পুনরায় তিনি চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। গত রবিবার রাতে তিনি ভোটারদের নিয়ে তার নিজ বাড়িতে বিশাল কর্মিসমাবেশ করে পুনরায় ভোট প্রার্থনা করেন।

এদিকে চেয়ারম্যান পদের প্রার্থীতা নিয়ে উর্ধ্বতন নীতিনির্ধারণী মহল থেকে স্মরণ করা হলে আগামী দিনগুলোতে ইউনিয়নের সার্বিক উন্নিয়নের স্বার্থে রিটন চেয়ারম্যান ঐক্যমত পোষণ করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, দীর্ঘদিন আমাদের পরিবার এ ইউনিয়ন এমনকি উপজেলা পরিষদ পরিচালনা করেছে। এমতাবস্থায় নন্নী ইউনিয়নের সার্বিক উন্নয়ন আরও বেশি জোরদার করার স্বার্থে আমি প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। আমি রাজনৈতিক এবং জনসেবার জন্য সর্বদা নিয়োজিত একটি পরিবারের একজন সদস্য। তাই জনগণের উন্নয়নের স্বার্থে আমি এ সিদ্ধান্ত নিয়েছি। আমার প্রার্থীতা প্রত্যাহারের ফলে যদি এলাকার উন্নয়ন হয় সেটিই হবে উত্তম।

অপরদিকে রিটন চেয়ারম্যান এমন সিদ্ধান্ত নেয়ায় ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন বিল্লাল হোসেন চৌধুরী সে নন্নী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং বর্তমান জেলা পরিষদের সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares