নওগাঁর পত্নীতলায় পৌর মেয়র লাঞ্চিত হওয়ার ঘটনায় মানববন্ধন

সুবীর দাস, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় নজিপুর পৌর ভবনে কাউন্সিলর কর্তৃক মেয়র রেজাউল কবির চৌধুরী বাবুকে শারীরিক আঘাত ও লাঞ্চিত করার প্রতিবাদে মঙ্গলবার সকালে পৌর কার্যালয়ের সামনে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা এবং পৌরবাসীর পক্ষে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে  সুষ্ঠু বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
জানাগেছে, সোমবার নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু পৌর কার্যালয়ের নিচতলায় বসে দাপ্তরিক কাজ করছিলেন। এ সময় কিছু বিলে স্বাক্ষর না করায় ৯ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিতু ক্ষিপ্ত হন এবং তাৎক্ষণিক মেয়রকে উক্ত বিল গুলোতে স্বাক্ষর করতে বলেন। মেয়র বিলে স্বাক্ষর করতে না চাইলে কাউন্সিলর মিতু আকস্মিক ভাবে মেয়রকে উদ্দেশ্য করে চেয়ার ছুড়ে মারেন। এতে মেয়র মেঝেতে পড়ে গেলে মিতু মেয়র বাবুকে শারীরিকভাবে লাঞ্ছিত করতে থাকলে পৌরসভার কর্মকতা-কর্মচারীরা মেয়রকে উদ্ধার করে পত্নীতলা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
এব্যাপারে মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু বলেন, পৌরসভার অনুমোদন ছাড়াই কাউন্সিলর মিতু নিজে কিছু কাজ করেছেন আর সে সব বিলে আমাকে স্বাক্ষর দিতে বলেন। নিয়ম বহির্ভূত কাজের বিলে আমি স্বাক্ষর দিতে না চাইলে তিনি আমার ওপর অতর্কিত হামলা করেন।
এবিষয়ে পত্নীতলা  থানার অফিসার ইনচার্জ শামসুল আলাম শাহ্ এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনা নিশ্চিত করে বলেন মেয়রের পক্ষ থেকে মেয়রের স্ত্রী সোমবার সন্ধ্যায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ উক্ত কাউন্সিলরকে রাতেই আটক করে মঙ্গলবার কাউন্সিলর মিজানুর রহমান মিতুকে নওগাঁ কোর্ট হাজতে প্রেরন করেছে।
মানববন্ধনে কাউন্সিলর কর্তৃক মেয়র শারীরিক আঘাত ও লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে এর সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত নজিপুর পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ কলম বিরতির ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares