দৌলতখানে মেঘনায় ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

এম এ আশরাফ,দৌলতখান প্রতিনিধিঃ

ভোলায় বন্যা ও জলোচ্ছ্বাসহ প্রকৃতিক দুর্যোগ থেকে উপকূলীয় এলাকাকে রক্ষা করার জন্য বাঁধের উচ্চতা বৃদ্ধি করতে সমীক্ষা চলছে।

আর তারই ধারাবাহিকতা আজ (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক ভোলার দৌলতখান উপজেলায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দিন-রাত কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কর্মহীন মানুষদের মাঝে প্রধানমন্ত্রী হাজার হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ না খেয়ে কষ্ট পাবেনা।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই আমি ভোলাতে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান আমি সব যায়গায় ঘুরে ঘুরে নদী ভাঙ্গন এলাকার মানুষের দুর্দশার কথা জেনে এর দূরীকরণের জন্য যা-যা করার প্রয়োজন তা করি।

তিনি আরো বলেন, উপকূলের উপর দিয়ে বয়ে যাওয়ায় ফনী, আম্ফানসহ বিভিন্ন ঝড়ের সময় বাঁধের উপর দিয়ে জলোচ্ছ্বাস হয়েছে। বন্যা ও জলোচ্ছ্বাসসহ প্রকৃতিক দুর্যোগ থেকে ভোলাসহ দৌলতখান উপজেলা উপকূলীয় এলাকাকে রক্ষা করার জন্য বাঁধের উচ্চতা বৃদ্ধি করার প্রকল্প গ্রহণ করা হয়েছে।বর্তমানে দৌলতখানের মেঘনা ভাঙ্গন রোধে একটি প্রকল্পের কাজ চলছে। আরও একটি প্রকল্প প্রস্তাব করা হয়েছে। সেটা অবশ্যই আমরা হাতে নিবো।

ভোলা-২(দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের সাংসদ আলী আজম মুকুলের সভাপতিত্বে শুক্রবার বেলা ১১টায় ভোলার দৌলতখান উপজেলার মেঘনা ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন উপলক্ষে চকিঘাট এলাকায় এক মতবিনিয়ম সভায় তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, পানি সম্পদ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ.এম. আমিনুল হক, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খাঁন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর,সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, পৌর আওয়ামী লীগ সম্পাদক আলমগীর হোসেন সহ সর্বস্তরের সাধারণ জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares