দৌলতখানে কারেন্ট জালসহ বিপুল সংখ্যক জাটকা জব্দ

এম এ আশরাফ,দৌলতখান প্রতিনিধি:

ভোলার দৌলতখানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইনের নেতৃত্বে আজ জাটকা বিরোধী অভিযানে বিপুল সংখ্যক ইলিশের জাটকা সহ ২১ হাজার মিটার জাল জব্দ করে।

মঙ্গলবার (৫মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন এর নেতৃত্বে কোস্টগার্ড এর সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

এসময় মদনপুর ও হাজীপুর চরের মাঝে অবস্থিত বিভিন্ন ডুবোচরে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ইলিশের জাটকা ও ৫ মন অন্যান্য প্রজাতির পোনা সহ ১ টি পাই জাল, ৩ টি মশারি জাল সহ দুইটি ট্রলার জব্দ করা হয়। এসময় কাউকে আটক করা যায় নি।

অভিযান শেষে জব্দকৃত মাছ বিভিন্ন এতিমখানায় ও গরীরদের মাঝে বিতরণ করা হয়, জব্দকৃত জাল ধ্বংস ও পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং ট্রলার ২টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ এর নিকট হস্তান্তর করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন জানান,জাটকারক্ষায়১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন কারো বিরুদ্ধে জাটকানিধনের অভিযোগ পাওয়া গেলে সে যে কেউই হোক না কেনোতার বিরুদ্ধে আমি কঠিন ব্যবস্থা নেবো।

তিনি জাটকা সহ অন্যান্য মাছ সংরক্ষনে সাংবাদিক সহ সাধারণ জেলেদের সহযোগিতা কামনা করেছেন।
সাধারণ জেলেরা জানান, প্রভাবশালীদের হাত থেকে জাটকা ইলিশ রক্ষা করতে না পারলে সরকার জাটকা ইলিশ রক্ষায় যে পদক্ষেপ নিয়েছে তা পুরোপুর ভেস্তে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares