দেশে চার মাস পর খুললো হাফিজিয়া মাদ্রাসা

নিউজ ডেস্ক

করোনার প্রাদুর্ভাবের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানাগুলো খুলেছে। গত চার মাস ধরে বন্ধ ছিল এসব কোরআনী শিক্ষা প্রতিষ্ঠান। ধর্মবিষয়ক মন্ত্রণালয় শিক্ষা কার্যক্রম চালুর অনুমতি দেয়ার প্রেক্ষিতে মাদ্রাসাগুলো চালু হলো।

বিপদসীমার উপরে তিস্তার পানি, জেলায় রেড এলার্ট

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানার কার্যক্রম বন্ধ রয়েছে। হাফেজিয়া মাদ্রাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষের নিকট দেশের শীর্ষ স্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ হতে আবেদন করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে আবেদনের বিষয়টি যথাযথভাবে বিবেচনা করে শুধুমাত্র হাফিজিয়া মাদ্রাসা বা হিজফখানার কার্যক্রম ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করা হল।

প্রসঙ্গত,করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সকল কওমি মাদ্রাসা বন্ধ রয়েছে। এরআগে গত ১ জুন দেশের কওমি মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে অফিস খোলার অনুমতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares