দেশে একদিনে শনাক্ত ৩ হাজার ছাড়ালো, মৃত্যু ১২ জনের

অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৯ জন। এসময়ে ১২ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৮ হাজার ১২৩ জন এবং শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জন। বৃহস্পতিবার ( ১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিন সুস্থ হয়েছেন ৩০২ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ০৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৪৮৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২০টি। এখন পর্যন্ত এক কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১২ দশমিক ০৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৬ জন নারী।  বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন,  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন,  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়,  মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম ১ জন, খুলনায় ১ জন, বরিশালে ১ জন এবং ময়মনসিংহে ১ জন  মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭ জন এবং ৫ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares